ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

হার দিয়ে শুরু কলকাতা নাইটরাইডার্সের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১১
হার দিয়ে শুরু কলকাতা নাইটরাইডার্সের

ঢাকা: ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) উদ্বোধনী ম্যাচে হাড্ডাহাড্ডির লড়াইয়ে মাত্র ২ রানে কলকাতা নাইট রাইডারকে হারিয়ে শুভ সূচনা করেছে চেন্নাই সুপার কিংস।

শুক্রবার রাতে চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে বাংলাদেশ সময় সাড়ে আটটায় খেলা শুরু হয়।

টসে জিতে নিজেদের মাঠে ব্যাট করতে নামে চেন্নাই সুপার কিংস।

নির্ধারিত ২০ ওভারে অনিরুদ্ধ, রায়না ও অধিনায়ক ধোনির ব্যাটে ভর করে চার উইকেট হারিয়ে ১৫৩ রানের পুঁজি গড়ে চেন্নাই। অনিরুদ্ধ ৫৫ বলে ৬৪, রায়না ২৯ বলে ৩৩ ও ধোনি ২১ বলে ২৯ রান করেন। মুরালি বিজয় আউট হয়ে যান ব্যক্তিগত ৪ রানে। এছাড়া মরকেল ১৫ ও স্টাইরিস ২ রানে অপরাজিত থাকেন। অতিরিক্ত আসে ৩ রান।

নাইট রাইডারের পক্ষে জ্যাকস ক্যালিস ৩ ওভার বল করে ৩৪ রানে ২ উইকেট তুলে নেন। ইকবাল আব্দুল্লাহ ২৬ রানে ও ইউসুফ পাঠান ১৯ রানে একটি করে উইকেট লাভ করেন।

জবাবে ব্যাট করতে নেমে বিসলা ও ক্যালিসের উদ্বোধনী জুটি প্রথম ৬.৩ ওভারেই ৫৪ রান যোগ করেন নাইট রাইডারের স্কোরবোর্ডে। তাদের উদ্বোধনী জুটি ভাঙে ৬৪ রানে। ৮.৫ ওভারের মাথায় জাকাতির বলে বিসলার উইকেট ফেলে দেন চেন্নাই অধিনায়ক ধোনি। ততক্ষণে অবশ্য ২৯ বলে ২৭ রান তুলে ফেলেছেন কলকাতার ওপেনার।  

তবে ৩ উইকেট হাতে থাকা সত্ত্বেও নির্ধারিত ২০ ওভার শেষে ১৫১ রানের বেশি তুলতে পারেননি কলকাতা নাইট রাইডারের ব্যাটসম্যানরা। ফলে ২ রানের জয় পায় চেন্নাই।

জয়ের জন্য শেষ ওভারে নাইট রাইডারের প্রয়োজন ছিল ৯ রান। কিন্তু কলকাতা নাইট রাইডারের ব্যাটসম্যানরা ৭ রানের বেশি তুলতে পারেননি।

বাংলাদেশ সময়: ১২২২, এপ্রিল ৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।