ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের পর অবসরে মিসবাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
বিশ্বকাপের পর অবসরে মিসবাহ মিহবাহ-উল-হক

ঢাকা: অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপের পরে একদিনের ম্যাচ ও টি-টোয়েন্টি ক্রিকেট থেকে সরে দাড়ানোর ঘোষনা দিলেন পাকিস্তান ওয়ানডে দলের অধিনায়ক মিহবাহ-উল-হক। তবে নিয়মিত ভাবে সাদা পোশাকের ক্রিকেট খেলতে চান এ ব্যাটসম্যান।



মিসবাহ বলেন, ‘গত সাত দিন আগে আমি পিসিবিকে জানিয়েছিলাম, ওডিআই ও টি-২০ থেকে অবসর নেয়ার এটিই আমারর সঠিক সময়। তবে ‍আমি ধারাবাহিকভাবে টেস্ট ক্রিকেট খেলতে চাই। আমি এ ব্যাপারটি লম্বা সময় ধরে চিন্তা করেছি। আর বিশ্বকাপ একটি গুরুত্বপূর্ণ আসর আমি এটি ভালো ভাবে খেলতে চাই তারপর অবসরে যাব। ’

সিমীত ওভারের ম্যাচে পাকিস্তানের হয়ে মিসবাহ‘র ২০০২ সালে অভিষেক হয়েছিল। ৪০ বছরের এ ক্রিকেটার দলটির হয়ে এখন পর্যন্ত ১৫৩টি ওডিআই ম্যাচ খেলেছেন। যেখানে ৪২.৮৩ গড়ে ৩৭টি হাফ সেঞ্চুরি সহ তিনি রান করেছেন ৪৬৬৯ রান। আর বর্তমানে কোন সেঞ্চুরি ছাড়া এই ফরম্যাটে সর্বোচ্চ রানের মালিক এ ডানহাতি।

২০১১ সালে পাক অধিনায়ক হওয়া মিসবাহ এখন পর্যন্ত দলটির ৭৮টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। যেখানে তার নেতৃত্বে ১৯৯২ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা ৪১টি ম্যাচে জয় পেয়েছে।

এদিকে মিসবাহ পাকিস্তানের হয়ে ৩৯টি টি-২০ ম্যাচও খেলেছেন। তবে ২০১২’র ফেব্রুয়ারির পরে তিনি জাতীয় দলের হয়ে এ ফরম্যাটে কোন ম্যাচ খেলেনন নি।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, ১২ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।