ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

প্রতিদ্বন্দ্বিতা আশা করছেন সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১১
প্রতিদ্বন্দ্বিতা আশা করছেন সাকিব

ঢাকা: বিশ্বকাপের পরপরই বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ হওয়ায় খেলা নিয়ে দর্শকদের আগ্রহ খুব বেশি চোখে পড়ছে না। স্টেডিয়াম এলাকায় শুনশান অবস্থা দেখে অস্ট্রেলিয়ান সাংবাদিকদের কাছেও অচেনা ঠেকছে।



এর মানে এই নয় যে, বাংলাদেশ দল অস্ট্রেলিয়ার বিপক্ষে যাচ্ছে তাই পারফরমেন্স করলেও প্রতিবাদ হবে না। চৈতের খড়া রোদের দাহন থেকে বাঁচার জন্য গ্যালারিতে দর্শক উপস্থিতি কম হতে পারে। কিন্তু খেলার ওপর দর্শকদের চোখ থাকবেই। অতএব এই সিরিজটা বাংলাদেশের জন্য চ্যালেঞ্জিংই বলতে হবে। অধিনায়ক সাকিব আল হাসান শুক্রবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে বলছিলেন,“আমাদের ভাল ক্রিকেট খেলা। যতটুকু আশা করেছি বিশ্বকাপে হয়তো ততটুকু করতে পারিনি। তবে ওটাই শেষ ছিল না। এখন একটা নতুন সুযোগ, নতুন চ্যালেঞ্জ। সেভাবেই সবাই প্রস্তুত হবে। সিরিজটাকে সেভাবেই নিবে। ”

বিশ্বকাপে খেলার জন্য যে মাশরাফি বিন মুর্তজা তীর্থের কাকের মতো তাকিয়ে ছিলেন তাকে সুযোগ দেওয়া হয়েছে অস্ট্রেলিয়া সিরিজে খেলার জন্য। অধিনায়ক জানান,“ উনি (মাশরাফি) টিমের সঙ্গে আছেন। খেলার জন্য ফিট। ”

মাশরাফি দলে থাকা মানে একাদশের খেলোয়াড়। রিজার্ভ বেঞ্চে বসে থাকার জন্য নিশ্চয় স্কোয়াডে থাকতে রাজি হননি নড়াইল এক্সপেস। সাকিবও বুঝিয়ে দিলেন, ‘মাশরাফি ভাই দলে থাকলেও অটোমেটিক চয়েস’।

বিশ্বকাপে পার পেলেও মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ব্যাটিং ভালো না করলে অস্ট্রেলিয়ার কাছে ছাড় পাবে না সাকিব বাহিনি। “বিশ্বকাপে যেটা করেছি তারচেয়ে তো অবশ্যই ভাল কিছু করতে হবে। অল্প করলে হবে না, অনেক বেশি করতে হবে। কারণ আমরা ব্যাটিংয়ের দিক থেকে ধারাবাহিক ছিলাম না। ওই জায়গাটাকে অবশ্যই ইমপ্রুভ করা উচিত এবং আমি মনে করি সম্ভবও। ”

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া। দলের ব্যর্থতায় নেতৃত্ব ছাড়তে হয়েছে রিকি পন্টিংকে। মাইকেল ক্লার্কের অস্ট্রেলিয়া অভিযান শুরু করতে যাচ্ছে বাংলাদেশ সফর দিয়েই। ঢাকায় একদিনের ক্রিকেট সিরিজ দিয়েই নতুন রূপে যাত্রা করতে চায় অস্ট্রেলিয়া। অসি অধিনায়ক তো সেটাই বলছিলেন,“আমি খুবই উদগ্রীব হয়ে আছি। দলের প্রত্যেকে ভাল করতে মুখিয়ে আছে। প্র্যাকটিস ম্যাচে ব্যাটসম্যানরা রান পেয়েছে। বোলারও ভালো করেছে। এখানে মাঠের আউটফিল্ড খুবই ভালো। ”

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।