ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

খেলা

বার্সা প্রেসিডেন্টের ব্যালন ডি’অর বয়কট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
বার্সা প্রেসিডেন্টের ব্যালন ডি’অর বয়কট জোসেপ বার্তোমেউ

ঢাকা: অার কয়েকদিন পরেই সুইজারল্যান্ডের জুরিখে জমকালো আয়োজনের মধ্য দিয়ে ফিফা ব্যালন ডি’অর অ্যাওয়ার্ড দেওয়া হবে। তবে, সে অনুষ্ঠানে যোগ দিবেন ‍না বলে ঘোষণা দিয়েছেন বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেপ বার্তোমেউ।



ক’দিন আগেই ফুটবলার কেনার ওপর ফিফার দেওয়া নিষেধাজ্ঞা বহাল রাখে সর্বোচ্চ ক্রীড়া আদালত ‘কোর্ট অব আরবিট্রেশন’। মূলত, ফিফার সঙ্গে সম্পর্কের অবনতির জের ধরেই ব্যালন ডি’অর অ্যাওয়ার্ড অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বার্সা প্রেসিডেন্ট।

বার্তোমেউ এক প্রেস কনফারেন্সে বলেন, ‘আমি সেপ ব্ল্যাটার বরাবর একটি চিঠি পাঠিয়েছি। সেখানেই ১২ তারিখের ব্যালন ডি’অর অনুষ্ঠানে না যাওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছি। ’

তিনি আরো বলেন, ‘ফিফা আমাদেরকে এখনো নির্দিষ্ট করে বলেনি কার মাধ্যমে আমাদের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এমতাবস্থায় তাদের সঙ্গে কোন ধরনের প্রতিষ্ঠানিক সম্পর্ক বজায় রাখতে আমরা আগ্রহী নই। ’

বার্সা পেসিডেন্ট জানান, ফিফার দেওয়া নিষেধাজ্ঞা অপসারণে আমরা আইনি লড়াই চালিয়ে যাব। এই ইস্যুতে আমরা হারতে রাজি না। সম্পূর্ণ অন্যায়ভাবে আমাদের ওপর নিষেধাজ্ঞা চাপিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, নিষেধাজ্ঞা অনুযায়ী ২০১৬ সালের জানুয়ারি মাসের ট্রান্সফার উইন্ডো থেকে নতুন করে ফুটবলার কিনতে পারবে বার্সা।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘন্টা, জানুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।