ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

খেলা

ম্যানইউতে বার্সার ভালদেস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
ম্যানইউতে বার্সার ভালদেস ভিক্টর ভালদেস

ঢাকা: অবশেষে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে দেড় বছরের জন্য চুক্তিবদ্ধ হলেন বার্সেলোনার সাবেক গোলকিপার ভিক্টর ভালদেস। এর আগে দু’মাসের চুক্তিতে ম্যানইউর ট্রেনিং কমপ্লেক্স ক্যারিঙ্গটনে প্রশিক্ষণের সুযোগ পেয়েছিলেন এই স্প্যানিশ গোলকিপার।



গত মৌসুম শেষেই বার্সার সঙ্গে দীর্ঘ ১২ বছরের ক্যারিয়ারের ইতি ঘটে ভালদেসের। যদিও কাতালান ক্লাবটি তার সঙ্গে চুক্তি নবায়নে আগ্রহী ছিল। কিন্তু, তাতে সাড়া দেননি ভালদেস। এরপর গ্রীষ্মকালীন দলবদলের বাজারে কোন ক্লাবে থিতু হতে পারেননি। মূলত ফিটনেস সমস্যার কারণে তার গুরুত্ব কমে যায়।

৩২ বছর বয়সী ভালদেস তার হাঁটুর ইনজুরি থেকে এখন পুরোপুরি মুক্ত। বর্তমানে তিনি ম্যানইউর কোচ লুইস ফন গালের অধীনে থেকে অনুশীলন করছেন। উল্লেখ্য, ২০১৬ সালে রেড ডেভিলসদের সঙ্গে ভালদেসের চুক্তির মেয়াদ শেষ হবে।

বার্সাতেই ভালদেসের উত্থান ঘটে। কাতালান এ ক্লাবটির বিভিন্ন বয়সভিত্তিক দলে খেলেই ২০০২ সালে বার্সার মূল দলে তার অভিষেক ঘটে। এরপর আর পেছনে তাকাতে হয়নি। নিজেকে বিশ্বের অন্যতম সেরা গোলকিপার গড়ে তুলেছেন। ২০০২-২০১৪ সাল পর্যন্ত বার্সার হয়ে ৩৮৭টি ম্যাচ খেলেছেন ভালদেস।

অপরদিকে জাতীয় দলে ২০১০ সালে অভিষেক হলেও স্পেন দলের অধিনায়ক ইকার ক্যাসিয়ারের ছায়ায় পড়ে যান। ফলে প্রতিভা থাকা সত্ত্বেও জাতীয় দলে খুব একটা সুযোগ পাননি। স্প্যানিশদের হয়ে এখন পর্যন্ত ২০টি ম্যাচ খেলেছেন ভালদেস।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘন্টা, জানুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।