ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

হার দিয়ে শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১১
হার দিয়ে শুরু বাংলাদেশের

ফতুল্লাহ: প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে বিসিবি একাদশ। বৃহস্পতিবার জন হেস্টিংসের হ্যাটট্রিকের সুবাদে অসিরা ৯০ রানে হারায় বিসিবি একাদশকে।



অস্ট্রেলিয়া: ৩০৮/৬ (৫০ ওভার)
বিসিবি একাদশ: ২১৮/৭ (৫০ ওভার)
ফল: অস্ট্রেলিয়া ৯০ রানে জয়ী

ফতুল্লাহ ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে দলের ৩১ রানের মধ্যে প্রথম উইকেট হারায় সফরকারীরা। ডলার মাহমুদের বলে অলক কাপালির হাতে ক্যাচ দেন ওপেনার শেন ওয়াটসন (১৩)।

অস্ট্রেলিয়ার বিপর্যয় বলতে শুরুতে প্রথম উইকেটের বিদায় আর চোটের জন্য ব্রাড হাডিন ও মাইকেল ক্লার্কের ম্যাচ থেকে অবসর নেওয়া। এছাড়া বড় কোন বিপর্যয় হয়নি অসি শিবিরে। বাংলাদেশের বোলাদের ওপর তান্ডব চালিয়ে সহজে বড় স্কোর গড়ে দলটি।

অবসর নেওয়ার আগে হাডিন ৬৬ ও ক্লার্ক করেন ৫৫ রান। পরে রিকি পন্টিংয়ের ৬৯ ও মাইকেল হাসির অপরাজিত ৬৯ রানের সুবাদে ছয় উইকেট হারিয়ে ৩০৮ রান তুলে অস্ট্রেলিয়া।

৫২ রান খরচায় দুটি উইকেট নেন শুভাগত হোম। এছাড়া একটি করে উইকেট নেন ডলার মাহমুদ, ফরহাদ রেজা ও মাহবুবুল আলম।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে হোঁচট খায় বিসিবি একাদশ। দলের ১২ রানের মধ্যে বিদায় নেন দুই ওপেনার। দুজনকেই কাচ আউট করেন মিচেল জনসন। সাজঘরে ফেরার আগে মিথুন আলী ও রনি তালুকদার উভয়েই করেন সমান ৬ রান।

তৃতীয় উইকেটে দারুণ জবাব দেন রকিবুল হাসান ও মাইশুকুর রহমান। এ জুটিতে আসে ১৪৯। ব্যক্তিগত ৬৫ রানে হেস্টিংসের বলে বোল্ড হন রকিবুল। ৯৪ বলে পাঁচটি চারের সাহায্যে এ রান করেন বিসিবি অধিনায়ক।

রকিবুলের বিদায়ের পরই ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। কেননা হেস্টিংস এ ওভারে তুলে নেন তিনটি উইকেট। ৩৫.৩ ওভারে রকিবুল, চতুর্থ বলে অলক কাপালি ও পঞ্চম বলে শুভাগত হোমকে এলবিডব্লু’র ফাঁদে ফেলে হ্যাটট্রিক পূর্ণ করেন ডানহাতি এই পেসার।

পরে কিছুটা প্রতিরোধ গড়েন মাইশুকুর রহমান। হেস্টিংসের চতুর্থ শিকার হওয়ার আগে ৬৮ রান করেন এই ব্যাটসম্যান। পাঁচটি চারের মার ছিলো তার ইনিংসে। এরপর মাহমুদুল হাসানের ১৮ ও ফরহাদ রেজার ১৯ রানের সুবাদে সাত উইকেট হারিয়ে নির্ধারিত ৫০ ওভারে ২১৮ রান তুলে বিসিবি। শেষপর্যন্ত অপরাজিত ছিলেন হাসান ও ফরহাদ।

১৩ রানে চারটি উইকেট নেন জন হেস্টিংস। এছাড়া দুটি উইকেট নেন মিচেল জনসন।  

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।