ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

আফ্রিদির মন্তব্যের জবাব দিলেন হরভজন-যুবরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১১
আফ্রিদির মন্তব্যের জবাব দিলেন হরভজন-যুবরাজ

নয়াদিল্লি: ‘ভারতীয়রা খুব সংকীর্ণমনা ও দেশটির গণমাধ্যমের তুলনায় পাকিস্তানের মিডিয়া শতগুণ ভালো’ ক্রিকেটার শহীদ আফ্রিদির এমন মন্তব্যের নিন্দা জানিয়েছেন বোলার হরভজন ও যুবরাজ সিং। বুধবার বার্তাসংস্থা পিটিআয়ের কাছে পাকিস্তানি ওয়ানডে অধিনায়কের এ জাতীয় মন্তব্যের কড়া সমালোচনা করেন ভারতের বিশ্বকাপজয়ী দলের দুই সদস্য।



হরভজন বলেন,“যদি ভারতীয়দের বড় হৃদয় না থাকতো, তারা এতো উন্নতি ও প্রবৃদ্ধি করতে পারতো না। আমার মনে হয়, এটা হচ্ছে অহেতুক প্রতিক্রিয়া। আর এধরনের বক্তব্য এক অপরের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধাবোধ তৈরি করবে না। ”

বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা বিজয়ী দলের সদস্য যুবরাজ সিং বলেন,“তাদের (পাকিস্তান) অনেক বড় হৃদয় আছে বলেই বিশ্বকাপের সেমিফাইনালে ভারত-পাকিস্তান ম্যাচে অনেকগুলো ক্যাচ ফেলে দিয়েছে তারা। আমার মনে হয়, ভারত বিশ্বকাপের ফাইনালে যেতো না, যদি তাদের বড় হৃদয় না থাকতো। ”

ভারত- পাকিস্তানের ওই ম্যাচে শচীন টেন্ডুলকারের চারটি ক্যাচ ফেলে দেয় পাকিস্তানি ফিল্ডাররা। খেলায় ৮৫ রান করেন ভারতীয় ব্যাটিং জিনিয়াস। ২৯ রানে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠে ভারত।

সম্প্রতি পাকিস্তানের বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে ভারতীয়দের সম্পর্কে এধরনের মন্তব্য করেন অল-রাউন্ডার শহীদ আফ্রিদি। ২০০৮ সালে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার পর থেকে বন্ধ রয়েছে ভারত ও পাকিস্তানের মধ্যকার দুই জাতির সিরিজ। পাকিস্তান ভিত্তিক সন্ত্রাসীদের ওই হামলায় নিহত হয় ১৬৬ জন।

বাংলাদেশস সময়: ১৮৪১ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।