ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

খেলা

‘ডাইভ’ কাণ্ডে চিন্তিত ওয়েঙ্গার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
‘ডাইভ’ কাণ্ডে চিন্তিত ওয়েঙ্গার ছবি : সংগৃহীত

ঢাকা: আর্সেনালের কোচ আর্সেন ওয়েঙ্গার বিশ্বফুটবলের ‘ডাইভ’ মাসসিকতায় চিন্তিত। আর তাই ৬৫ বছর বয়সী ওয়েঙ্গার এবারে ফুটবল এসোসিয়েশনের দারস্থ হয়েছেন।

এমনকি তিনি এটাও জানিয়েছেন, ডাইভিং কাণ্ডে ফুটবলারদের শাস্তি দেওয়া উচিৎ।

সম্প্রতি ডাইভিং কাণ্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের চেলসি-সাউদাম্পটনের ম্যাচটি নিয়ে বেশ সমালোচনা হচ্ছে। সেস ফ্যাব্রিগাসকে ডি বক্সের ভেতরে ফেলে দেয়ার পর চেলসিকে পেনাল্টির সুযোগ না দিয়ে উল্টো ফ্যাব্রিগাসকে ‘ডাইভিং’ এর অভিযোগে লাল কার্ড দেন রেফারি অ্যান্থনি টেইলর। শীর্ষে থাকা চেলসি এ ম্যাচে জয়বঞ্চিত হয়ে ১-১ গোলে ড্র করে ম্যাচটি।

ফুটবলারদের অহেতুক ডাইভ দেয়াকে শাস্তিযোগ্য অপরাধ মনে করেন ওয়েঙ্গার। তিনি এ প্রসঙ্গে বলেন, ‘আমি ডাইভিং এর বিরুদ্ধে। ফুটবলারদের অবশ্যই এ ধরণের মানসিকতা পরিবর্তন করতে হবে। নয়তো তাদের বিচারের মুখোমুখি হওয়া উচিৎ। ’

তিনি আরো যোগ করেন, ‘আমরা অবশ্যই এমন কান্ডে ম্যাচ শেষে ফুটবলারদের শাস্তি দিতে পারি। তাহলে এ ধরণের প্রবনতা কিছুটা কমে আসবে। আর এটা ফুটবলের জন্য বেশ গুরুত্বপূর্ণ বিষয়। এটা করা উচিৎ। ’

বিশ্বকাপে নেদারল্যান্ডস আর মেক্সিকোর ম্যাচজয়ী গোলটি হয়েছিল পেনাল্টি থেকে। আর সেই গোলটি এসেছিল ডাচ তারকা আরিয়েন রোবেনের ‘ডাইভিং’ কাণ্ডে। যার কারণে বিশ্বকাপের আসর থেকে বিদায় নিয়েছিল মেক্সিকো।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ৩১ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।