ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

খেলা

ব্রাজিল ফুটবলাররা প্রস্তুত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
ব্রাজিল ফুটবলাররা প্রস্তুত সংগৃহীত

ঢাকা: ব্রাজিলের নতুন কোচ হিসেবে দায়িত্ব পাওয়া ৫১ বছর বয়সী কার্লোস দুঙ্গা নিজের জাতীয় দল সম্পর্কে জানিয়েছেন, কোপা আমেরিকার জন্য প্রস্তুত তার শিষ্যরা। বিশ্বকাপের হতাশা ভুলিয়ে দিতে ব্রাজিল ফুটবলাররা এ টুর্নামেন্ট নিজেদের করে নিতে চায় বলেও জানালেন তিনি।



ব্রাজিল বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির বিপক্ষে খেই হারিয়ে ফেলা স্বাগতিকরা নিজেদের পরের ম্যাচেও হেরেছিল নেদারল্যান্ডসের বিপক্ষে। হতাশ ব্রাজিল ফুটবল ফেডারেশন এরপরই ব্রাজিলের বিশ্বকাপ কোচ লুইস ফেলিপ স্কলারিকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়। স্কলারির স্থলাভিষিক্ত হন কার্লোস দুঙ্গা।

আর এরপরের গল্প মোটামুটি সবারই জানা। বিশ্বকাপের পর কলম্বিয়া, ইকুয়েডর, আর্জেন্টিনা, জাপান, তুরস্ক আর অস্ট্রিয়াকে হারিয়েছে দুঙ্গার ছাত্ররা।

দ্বিতীয়বারের মতো জাতীয় দলের দায়িত্ব পাওয়া কার্লোস দুঙ্গা এবারে টার্গেট করেছেন আসন্ন কোপা আমেরিকার আসরকে। এ প্রসঙ্গে তিনি বলেন, কোপা আমেরিকার টুর্নামেন্টটি বেশ কঠিন। তারপরও আমরা আত্মবিশ্বাসী সেখানে আমার ছেলেরা ভালো করবে। আর এ জন্য প্রতিনিয়ত তারা কঠোর পরিশ্রম করে যাচ্ছে।

বিশ্বকাপের পর নেইমারের নেতৃত্বে টানা জয়ের মধ্যে থাকা ব্রাজিল দল প্রসঙ্গে দুঙ্গা আরো বলেন, আমি বিশ্বাস করি, বিশ্বকাপের পর যা যা ঘটেছে তার জন্য আমার একক কোনো কৃতিত্ব নেই। আমার ছেলেরাই সকল কৃতিত্ব দেখিয়েছে। তারাই মূল কাজটা সঠিকভাবে করেছে। জাতীয় দলের সকল ফুটবলাররা দিনের পর দিন উন্নতি করে যাচ্ছে। আর এটাই আমাকে আত্মবিশ্বাসী করে তুলছে।

আসন্ন কোপা আমেরিকায় গ্রুপ ‘সি’তে থাকা ব্রাজিল ১৫ জুন পেরুর বিপক্ষে মাঠে নামবে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ৩১ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।