ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

রাগে ফুসছেন সিডন্স

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১১
রাগে ফুসছেন সিডন্স

ঢাকা: গজ গজ করছিলেন জেমি সিডন্স। ‘এত সাফল্য, নিউজিল্যান্ডকে ধবলধোলাই, ইংল্যান্ডকে ওদের মাঠে হারিয়েছি, বিশ্বকাপে তিনটি ম্যাচ জিতেছি।

এগুলোর কোন মূল্য নেই?’

সিডন্স জেনে গেছেন তার চাকরির মেয়াদ বাড়ছে না। অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ শেষে তাকে চলে যেতে হবে। এই চলে যাওয়াকে মন থেকে মেনে নিতে পারছেন না জাতীয় দলের প্রধান কোচ। “তিন বছর সময় পেলে এই দলটাকে আমি বিশ্বমানে নিয়ে যেতে পারতাম। কিন্তু বিসিবি এনিয়ে ভাবছেই না। আমার সময়ে যতগুলো সাফল্য এসেছে, একবার কী হিসেব করে দেখেছে বিসিবি। ”

২০০৭ সালের বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র সঙ্গে চুক্তি করার পর অনেক ক্রিকেট খেলেছে জাতীয় দল। প্রথম দিকে বাজেভাবে হারলেও পরের দিকে সাফল্য পেতে শুরু করে। বিশেষ করে ২০০৮ সালে অস্ট্রেলিয়া সফর থেকে ফিরে নিউজিল্যান্ডের বিপক্ষে একদিনের ম্যাচে জয়। এরপর পাকিস্তান সফরটা ভালো না হলেও দলের উন্নতি চোখে পড়েছে। বিশেষ করে গত দুই বছর হলো আন্তর্জাতিক ক্রিকেটে অনেকগুলো ম্যাচ জিতেছে। ওয়েস্ট ইন্ডিজকে তাদের মাটিতে টেস্ট এবং একদিনের ক্রিকেটে ধবলধোলাই, জিম্বাবুয়ের বিপক্ষে টানা সিরিজ জয়। তবে খারাপ পারফরমেন্সের উদাহরণও যথেষ্ট আছে, আয়ারল্যান্ড এবং নেদারল্যান্ডসের কাছে ইউরোপ সফরে বাজেভাবে হেরেছে জেমির দল।

জাতীয় দলের এই অস্ট্রেলিয়ান কোচ প্রায় সাড়ে তিন বছর হলো বাংলাদেশে আছেন। এই জুনেই বাংলাদেশের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে। এরপর নতুন চাকরি খুঁজতে হবে সিডন্সকে।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।