ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

ভারতীয়দের মন বড় নয়: আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১১

ইসলামাবাদ: চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মধ্যকার রাজনৈতিক সম্পর্ক নষ্ট করার জন্য ভারতীয় গণমাধ্যমকে দায়ী করে  পাকিস্তান ক্রিকেট অধিনায়ক শহীদ আফ্রিদি বলেছেন, ভারতীয়দের মন বড় নয়।

স্থানীয় সামা টেলিভিশন চ্যানেলে রোববার প্রচারিত এক অনুষ্ঠানে আফ্রিদি পাকিস্তান ও ভারতের বৈরীতা  ভারতীয় গণমাধ্যমের ভূমিকার সমালোচনা করে বলেন পাকিস্তানী গণমাধ্যমগুলো ভারতীয়দের চেয়ে শতগুনে ইতিবাচক।



পাকিস্তান অধিনায়ক বলেন,“ইন্ডিয়ান মিডিয়াগুলোর প্রসঙ্গে বলতেই হয় যে তাদের অ্যাপ্রোচ খুবই নেতিবাচক। আমি বিশ্বাস করি যে দুই দেশের সম্পর্ককে খারাপের দিকে নিতে তাদের ভূমিকা খুবই নোংরা। ”
 
“সত্যি কথাটা বলতেই হয় যে, পাকিস্তানী মুসলমানদের সে সহানুভ’তিশীল মন আছে সেটা ভারতীয়দের নেই। তাদের মনটা ততোটা বড় ও পরিস্কার নয়। যেটা পাকিস্তানীদের আল্লাহ দিয়েছেন। ”

তিনি আরো বলেন,“ভারতীয়দের সঙ্গে বসবাস বা তাদের সঙ্গে দীর্ঘস্থায়ী সম্পর্ক রাখাটা খুবই কঠিন। গত ৬০ বছরে আপনারা দেখেছেন যে অনেকবারই তাদের সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। যেটা বারবারেই টানাপোড়েনের শিকার হয়েছে। ”

দুই দেশের সাম্প্রতিক সম্পর্কে ইতিবাচক ভূমিকা রাখে ক্রিকেট। বিশ্বকাপ সেমিফাইনাল ম্যাচ উপলক্ষ্যে ভারতীয় প্রধানমন্ত্রী মনমোহন সিং পাকিস্তানের প্রধানমন্ত্রীকে খেলা দেখার আমন্ত্রণ জানায়। সে আমন্ত্রণ গ্রহন করে পাকিস্তান প্রধানন্ত্রী ইউসুফ রাজা গিলানী ভারত সফর করেন। যেটা ২০০১ সালের পর পাকিস্তানের প্রথম কোনো প্রধানমন্ত্রীর ভারত সফর।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘন্টা, এপ্রিল ০৪, ২০১১





বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।