ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

বিশ্বকাপের শীর্ষ পাঁচ ব্যাটসম্যান-বোলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১১
বিশ্বকাপের শীর্ষ পাঁচ ব্যাটসম্যান-বোলার

নয়াদিল্লি: বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন হওয়ার মধ্যদিয়ে শনিবার শেষ হয়েছে ৪৫দিন ব্যাপী আয়োজিত ক্রিকেট মহাযজ্ঞের। প্রতিযোগিতায় যাদের ব্যাটিং তান্ডব ও বোলিংয়ে কুপোকাত হয়েছে প্রতিপক্ষ; রোববার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রকাশ করেছে এরকম ক্রিকেটারদের নাম।

আইসিসির প্রকাশিত তালিকায় বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করেছেন শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশান। নয় ম্যাচে দিলশানের রান ৫০০।

দিলশানের পরই আছেন ভারতের ব্যাটিং জিনিয়াস শচীন টেন্ডুলকার। লিটল মাস্টারের সংগ্রহ ৪২০ রান (৯ ম্যাচ)। এছাড়া লঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারার রান ৪৬৫ (তৃতীয়) ও ৩৯৫ রান নিয়ে তালিকার পঞ্চম স্থানে আরেক শ্রীলঙ্কান উপুল থারাঙ্গা। সাত ম্যাচে ৪২২ রান নিয়ে মাঝের স্থানটি ইংল্যান্ডের জোনাথন ট্রটের।

এদিকে বিশ্বকাপে সমান ২১ উইকেট করে নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক শহীদ আফ্রিদি ও ভারতের জহির খান। তবে জহির খানের চেয়ে এক ম্যাচ (৮) কম খেলে এগিয়ে আছেন অল-রাউন্ডার আফ্রিদি। পরের স্থানে আছেন বাঁহাতি পেসার জহির।

এছাড়া আট ম্যাচে নিউজিল্যান্ডের টিম সাউদির উইকেট ১৮ (তৃতীয়), সাত ম্যাচ দক্ষিণ আফ্রিকার রবিন পিটারসেন ১৫ উইকেট নিয়ে চতুর্থ ও নয় ম্যাচে সমান উইকেট নিয়ে পরের স্থানটি স্পিন জাদুকর মুত্তিয়া মুরালিধরনের।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।