ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

আইসিসির বিশ্বকাপ দলে শ্রীলঙ্কা-ভারত এগিয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১১
আইসিসির বিশ্বকাপ দলে শ্রীলঙ্কা-ভারত এগিয়ে

মুম্বাই: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র নির্বাচিত বিশ্বকাপ দলে শ্রীলঙ্কা ও ভারতের ক্রিকেটাররা এগিয়ে। দুটি দল থেকে মোট সাতজন ক্রিকেটার জায়গা করে নেন একাদশে।

তবে দুই ফাইনালিস্টের মধ্যে এগিয়ে শ্রীলঙ্কা।

ভারতীয় দল থেকে তিনজন ক্রিকেটার শীর্ষ একাদশে স্থান করে নেন। তারা হলেন শচীন টেন্ডুলকার, যুবরাজ সিং ও জহির খান। অপরদিকে শ্রীলঙ্কা দল থেকে চারজন ক্রিকেটার বিশ্বকাপ দলে রয়েছেন। এরা হলেন- তিলকরতেœ দিলশান, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে ও মুত্তিয়া মুরালিধরন।

সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও আম্পায়ারদের নিয়ে গঠিত আইসিসি বিশেষজ্ঞ প্যানেল নির্বাচিত বিশ্বকাপের সেরা একাদশের তালিকা তৈরি করে। যেখানে দক্ষিণ আফ্রিকা থেকে এবি ডি ভিলিয়ার্স ও ডেল স্টেইন ও অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন একাদশে জায়গা করে নেন।

আইসিসির সেরা একাদশের অপর খেলোয়াড় হলেন পাকিস্তান অধিনায়ক শহিদ আফ্রিদি। দ্বাদশ খেলোয়াড় হিসেবে নির্বাচকদের পছন্দ নিউজিল্যান্ডের টিম সাউদি।

বিশ্বকাপ দলের অধিনায়ক হিসেবে বিশেষজ্ঞদের পছন্দ ফাইনালে পরাজিত লঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে।

সেরা একাদশ সাজাতে বেশ খানিকটা বেগ পেতে হয়েছে নির্বাচকদের। পারফরমেন্সের ওপর ভিত্তি করে সম্ভাব্য তালিকা বেশ লম্বাই ছিলো। বিশেষজ্ঞ প্যানেলের বিবেচনায় থাকা অন্যরা হলেন- নিউজিল্যান্ডের রস টেলর ও জ্যাকব ওরাম, ইংল্যান্ডের জোনাথন ট্রট ও গ্রায়েম সোয়ান, আয়ারল্যান্ডের কেভিন ও’ব্রায়েন, ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচ ও কিয়েরন পোলার্ড, দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির, শ্রীলঙ্কার উপুল থারাঙ্গা ও লাসিথ মালিঙ্গা এবং নেদারল্যান্ডসের রায়ান টেন ডয়েসকেট।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।