ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

জয় ভারতেরই প্রাপ্য ছিল: সাঙ্গাকারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১১

মুম্বাই: দ্বিতীয় বারের মতো বিশ্বকাপ শিরোপা ঘরে তুলতে না পেরে হতাশ শ্রীলঙ্কা। তবে দলপতি কুমার সাঙ্গাকারা জানিয়েছেন খুব একটা মন খারাপ করছেন না তারা।

কারণ অধিকতর যোগ্য দলের কাছেই ফাইনালে হেরেছেন, জয়টা যাদের তাদের চেয়ে বেশি প্রাপ্য ছিল।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে ফাইনালে হারার পর নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে লঙ্কান অধিনায়ক বলেন,“দলের প্রত্যেকে নিয়েই আমি ভীষণ গর্বিত। তবে আলাদা করে মাহেলার করা বলতেই হয়। ম্যাচে তার ব্যাট জ্বলে উঠে এবং অসাধারণ একটি শতক উপহার দেয়। ”

প্রয়োজনের মুহুর্তে মাত্র ৮৮ বল খেলে ১০৩ রানের অনবদ্য শতক হাঁকান মাহেলা জয়াবর্ধনে। তার ইনিংসটির কল্যানেই লঙ্কানরা ছয় উইকেটে ২৭৪ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় প্রতিপক্ষকে।

ফাইনালে বিজয়ী ভারতীয় দলের ব্যাটিং গভীরতার প্রশংসা করে সাঙ্গাকারা বলেন,“ভারতীয় দলের কথা বিবেচনায় নিলে ৩৫০ রানের নিচে কোনো স্কোরই যথেস্ট মনে হবে না। এটা আমাদের জন্য অসাধারণ একটি টুর্নামেন্ট। যেভাবে ভারত খেলেছে শিরোপাটা তাদেরকেই মানায়। ” সঙ্গে আরো একলাইন যোগ করেন লঙ্কান দলপতি,“ শ্রীলঙ্কা ও ভারত যেভাবে খেলেছে তাতে উভয় দলই গর্ব করতে পারে। ”

ম্যাচে ৪৮ রানের একটি দায়িত্বশীল ইনিংস খেলা সাঙ্গাকারা জানান, কেবল দ্রুত উইকেটগুলি তুলে নিতে পারলেই শিরোপা জয় সম্ভব হতো। কিন্তু ছেলেরা সেটা পারেনি।

“ভারতই আমাদের চেয়ে শ্রেয় প্রতিপক্ষ ছিল। অসাধারণ খেলেছে তারা। একটি উপায়েই ভারতকে থামানো যেতো সেটা হলো তাদের সাতটি উইকেট তুলে নেওয়া। গৌতম ছিল দুর্দান্ত খেলেছে। ধোনি দলকে আরো এগিয়ে নিয়েছে। সেও অসাধারণ ইনিংস খেলেছে। আমরা হতাশ হতে পারি কিন্তু অধিকতর যোগ্য দলই শিরোপা জিতেছে। ” অকপট স্বীকারোক্তি শ্রীলঙ্কা অধিনায়কের।

গৌতম গম্ভীর মাত্র তিন রানের জন্য শতরান থেকে বঞ্চিত হন। অন্যদিকে ধোনি ৯১ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad