ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

পুরস্কার দিলেন বিসিবি সভাপতি

স্পোর্টস করেসপন্ডেন্ট, ওয়াংখেড়ে, মুম্বাই | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১১

মুম্বাই: বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি আ হ ম মোস্তফা কামালের হাত থেকে পুরস্কার নিয়েছেন বিশ্বকাপ রানার্সআপ শ্রীলঙ্কা দলের সদস্যরা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এর সভাপতি শারদ পাওয়ার, ওয়েস্ট ইন্ডিজের টানা দুই বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক কাইভ লয়েড।

ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি শশাঙ্ক মনহর। বিশ্বকাপ আয়োজক ভারত, বাংলাদেশ ও শ্রীলঙ্কার কর্মকর্তারা। আইসিসির উর্ধ্বতন কর্মকর্তাগণসহ ভারতের সাবেক ক্রিকেটাররা।

চ্যাম্পিয়ন দলের হাতে শিরোপা তুলে দেন ভারতের কৃষিমন্ত্রী ও আইসিসির সভাপতি শারদ পাওয়ার। আতশবাজির ফোয়ারা এবং বর্ণিল ঝিলমিল পুরস্কার বিতরণী অনুষ্ঠানকে আকর্ষণীয় করে তোলে। তবে নিরাপত্তার কারণে স্টেডিয়ামের আলো জ্বালিয়ে রাখায় আতশ বাজির ফোয়ারা দর্শকদের তেমন আকষর্ণ করতে পারেনি। এদিক থেকেও বাংলাদেশের সঙ্গে পেরে উঠেনি ভারত।  

ওয়াখেড়ে স্টেডিয়ামের আকাশে আতশ বাজি পুড়িয়ে বিদায় দশম বিশ্বকাপের সমাপ্তি টানা হয়। ১৭ ফেব্রুয়ারি ঢাকায় বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে বিশ্বকাপের পর্দা উঠে। ১৯ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ-ভারত ম্যাচ দিয়ে আনুষ্ঠানিক যাত্রা করে বিশ্বকাপ। প্রায় দেড় মাসের অভিযান শেষে দশম বিশ্বকাপের ইতি ঘটে আরব সাগরের পাশে শচীনের শহর মুম্বাই ওয়াংখেড়ে স্টেডিয়ামে।
  
এদিকে মুম্বাই ওয়াখেড়ে স্টেডিয়ামের ফাইনালে উপস্থিত ছিলেন ভারতের রাষ্ট্রপতি প্রতিভা পাতিল ও শ্রীলঙ্কার রাষ্ট্রপতি রাজা পাকশে। মুম্বাই রাজ্য সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা।

ভারতীয় সময়: ২৩২৭ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।