ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরিজে সমতা ফেরালো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪
সিরিজে সমতা ফেরালো নিউজিল্যান্ড

ঢাকা: পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডেতে পাকিস্তানকে সাত রানে হারিয়ে সিরিজে সমতা ফেরালো নিউজিল্যান্ড। সিরিজে এখন ২-২  সমতা।



টসে জিতে আগে ব্যাট করে ৫ উইকেটে ২৯৯ রানের বিশাল স্কোর দাঁড় করায় নিউজিল্যান্ড। ৩০০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আট উইকেটে ২৯২ রান করে থেমে যায় পাকিস্তানের ইনিংস।

স্কোর: নিউজিল্যান্ড   ২৯৯/৫ (৫০ ওভার)
        কেন উইলিয়ামসন ১২৩
        মোহাম্মদ ইরফান     ৫৩/২

        পাকিস্তান          ২৯২/৮ (৫০ ওভার)
        ইউনিস খান        ১০৩
        ড্যানিয়েল ভেট্টরি    ৫৩/৩


এই ম্যাচে সিরিজে টিকে থাকতে হলে জয় ছাড়া বিকল্প ছিল না কিউইদের। ওপেনিং পার্টনাশিপে ৮২ রান যোগ করে গাপটিল এবং ব্রাউনলি দুর্দান্ত শুরু এনে দেন ব্ল্যাকক্যাপদের। তবে দলীয় ৮২ রানে ব্যক্তিগত ৪২ রান করে ব্রাউনলি আউট হলে প্রথম সাফল্য পায় পাকিস্তান।

নিউজিল্যান্ডের ইনিংসকে একাই টেনে নিয়ে গেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ১০৫ বলে ১২টি চারে খেলেছেন ১২৩ রানের অসাধারণ ইনিংস খেলেন তিনি। ৫০ ওভারের শেষ বলে মোহামমদ ইরফানের বলে আউট হন কিউই অধিনায়ক।

৩০০ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালো করেনি পাকিস্তান। ৮২ রানের মধ্যে চার উইকেট হারালে পথ হারিয়ে ফেলে পাকিস্তান।

তবে ইউনিস খান এবং উমর আকমল পঞ্চম উইকেটে ৯০ রানের পার্টারশিপ করলে ম্যাচে ফিরে আসে শহীদ আফ্রিদির দল। কিন্তু দলীয় ১৭২ রানে উমর আকমল রান আউট হলে বড় ধাক্কা খায় পাকিস্তান।

কিন্তু এদিন ইউনিস খান ব্যাট হাতে ছিলেন উজ্জ্বল। ১১৭ বলে চারবাউন্ডারি এবং দুই ছক্কায় খেলেছেন ১০৩ রানের অনবদ্য এক ইনিংস। ৪৫তম ওভারের শেষ বলে ইউনিসকে বোল্ড করে ব্ল্যাকক্যাপদের কাঙ্খিত ব্রেক থ্রু এন দেন  ড্যানিয়েল ভেট্টরি। পাকিস্তানের স্কোর দাঁড়ায় সাত উইকেটে ২৫৪ রান।

তবে এর আগে দলীয় ২৩৮ রানের মাথায় মিলারের বলে রনকির হাতে শহীদ আফ্রিদি ২৫ বলে ৪৯ রানের ইনিংস খেলে আউট হলে ম্যাচটি নিউজিল্যান্ডের দিকে ঝুঁকে পড়ে।

শেষদিকে কিউই বোলারদের চতুর বোলিংয়ের কোনো জবাবে দিতে পারেনি পাকিস্তান। অন্যদিকে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময়: ০১৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।