ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

খেলা

সাংবাদিকরাও রেহাই পায়নি

স্পোর্টস করেসপন্ডেন্ট, ওয়াংখেড়ে স্টেডিয়াম, মুম্বাই | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ২, ২০১১
সাংবাদিকরাও রেহাই পায়নি

মুম্বাই: ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রবেশ করার আগে সাংবাদিকদের অনেকগুলো ফাঁড়ি পাড়ি দিতে হয়। প্রথম চেক পোস্ট একটু শিথিল।

দ্বিতীয়টি আরেকটু কঠিন। শেষ ফাঁড়িতে এসে সাংবাদিকদের বিশাল ঝামেলায় পড়তে হয়। প্রেস বক্সে যেতে চাইলে কয়েন পর্যন্ত বহন করা যাবে না। বাইরে জমা রেখে যাওয়ারও উপায় নেই। বাধ্য হয়েই মানিব্যাগে কাগজী নোট রেখে জমে থাকা কয়েনগুলো ছুঁড়ে ফেলে দিতে হয়।

পুলিশ নিজের হাতে কয়েন বা আপত্তিকর কোন জিনিস ফেলছে না। ফেলাচ্ছিলেন যার জিনিস তাকে দিয়ে, যাতে অভিযোগ করতে না পারে। কয়েন প্রেসবক্সে নেওয়ার অনুমতি না দেওয়ার পেছনে যুক্তি হলো মাঠে খেলোয়াড়দের উদ্দেশে ছুঁড়ে মারতে পারে। এরপর দায়িত্বরত পুলিশকে জানানো হয় প্রেস বক্স পুরু কাঁচ দিয়ে ঘেরা থাকে। ওখান থেকে মাঠের ভেতরে কোন কিছু ছুঁড়ে মারা সম্ভব নয় এবং মাঠ থেকে প্রেস বক্সের ভেতরে ছুঁড়ে মারা সম্ভব নয়। কর্তব্যরত ওই পুলিশ জানালেন,‘সব গেটে একই নিয়ম। দর্শকদের জন্য যা সাংবাদিকদের জন্যও তাই। ’

এখানেই শেষ নয়, ম্যাচের দিন খেলা কাভার করতে আসা সাংবাদিকদের টিকিট দেওয়া হয়। ফাইনালের আগের দিন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র মিডিয়া বিভাগের কর্মীরা বাংলাদেশের সাংবাদিকদের নিয়ে লুকোচুরি খেলেন। ম্যাচ টিকিট দেওয়া হবে না বলে ই-মেইলে জানিয়ে দেয়। এরপরই মিডিয়া পাশের জন্য সরব হন বাংলাদেশের সাংবাদিকরা। খোঁজ নিয়ে দেখা যায় যারা বিশ্বকাপের খেলা কাভার করতে মুম্বাইয়ে তাদেরকে টিকিট না দিয়ে, দেওয়া হয়েছে ঢাকায় বসে থাকা সাংবাদিকদের। অনেক চেষ্টা তদ্বিরের পর ম্যাচের টিকিট পাওয়া যায়। প্রেস বক্সে ১৯০ জন সাংবাদিকের জন্য আসন রাখা হয়েছে। অতিরিক্ত চাপ সামলাতে শেষে ওভারফোতে চেয়ার বসানো হয়েছে প্রায় শ’খানেক।

টিকিট বিতরণের নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পর দেখা যায় অন্তত ৫০টি আসন খালি পড়ে আছে। কোন সাংবাদিক আসেনি। তাহলে প্রশ্ন উঠতে পারে আইসিসির মিডিয়া বিভাগের বেতনভুক্ত মিডিয়া ম্যানেজার এবং ভেন্যু ম্যানেজারদের কাজটা কী? উত্তর হতে পারে এভাবে ভুলভালো করা।  

ভারতীয় সময়: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।