ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ক্রিকেট খেলার জন্যই শচীনকে সৃষ্টি করা হয়েছে: ধোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০১১
ক্রিকেট খেলার জন্যই শচীনকে সৃষ্টি করা হয়েছে: ধোনি

মুম্বাই: ‘সৃষ্টিকর্তা ক্রিকেট খেলার জন্যই শুধু শচীনকে সৃষ্টি করেছেন’ শনিবার বিশ্বকাপ ফাইনালের আগে সতীর্থ শচীন টেন্ডুলকার সম্পর্কে মন্তব্য ভারতীয় দলপতি মহেন্দ্র সিং ধোনির।

শচীনের হোমভেন্যু মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনালে ভারত ও শ্রীলঙ্কা মুখোমুখি হচ্ছে।

স্বভাবতই সবার নজর থাকবে এই মাস্টার ব্যাটসম্যানের দিকে। অন্যদিকে আজীবনের স্বপ্ন দেশকে বিশ্বকাপ শিরোপা এনে দিতে শচীনও নিজেকে উজাড় করে দেবেন সেটা বলার অপেক্ষা রাখে না।

শিরোপা নির্ধারণী লড়াইয়ে মাঠে নামার আগে ধোনি মেইল টুডে পত্রিকাকে বলেন,“যখন স্রষ্টা শচীনকে তৈরী করলেন তখন শুধু ক্রিকেট খেলার জন্যই তাকে সৃষ্টি করা হয়েছিল। আন্তর্জাতিক ক্রিকেটে সে যখন প্রথম বলটি খেলেছিল তখন থেকেই নিজের শতভাগ দিয়েই ক্রিকেট খেলতো শচীন। খেলোয়াড় অনেকেই এসেছে, চলেও গিয়েছে অনেকে। কিন্তু শচীন ক্রমাগত উপরের দিকেই উঠেছেন। ”

ক্রিকেটের প্রতি শচীনের ভাললাগা ২১ বছরে এতটুকু কমেনি যেটা মুগ্ধ করে ধোনিকে,“এমনকি আজও প্রতিটি অনুশীলন সেশনে আগ্রহভরে যোগ দেয় শচীন। আর কোনো কাজকেই আগামী কালের জন্য ফেলে রাখে না সে । ”

৩৭ বছরের শচীন মাত্র ১৬ বছর বয়সে আন্তর্জাতিক অঙ্গনে পা রেখেছিলেন। টেস্ট ও একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড অনেক আগেই হস্তগত করেছিলেন। এবার চোখ রাখছেন উভয় ধরনের ক্রিকেটে শততম সেঞ্চুরিটির জন্য।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।