ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেহজাদ, আফ্রিদির কল্যাণে পাকিস্তানের বিশাল জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪
শেহজাদ, আফ্রিদির কল্যাণে পাকিস্তানের বিশাল জয়

ঢাকা: শারজায় পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় একদিনের ম্যাচে ১৪৭ রানের বিশাল জয় পেয়েছে শহিদ আফ্রিদিরা। ম্যাচে আহমেদ শেহজাদের সেঞ্চুরি ও আফ্রিদির অল-রাউন্ডার পারফরম্যান্সে কিউইদের বিপক্ষে এ বড় জয় পায় পাকিস্তান।

আর এই জয়ের ফলে পাঁচ ম্যাচ সিরিজে ২-১ এ লিড নিল দলটি।

প্রথমে ব্যাট করা পাকিস্তানের হয়ে ১১৩ রান করেন শেহজাদ। পরে নিয়মিত অধিনায়ক মিসবাহ উল হকের ইনজুরির কারণে অধিনাকত্ব করা আফ্রিদির ২৬ বলে ৫৫ রানের টর্নেডো ইনিংসের উপর ভর করে সাত উইকেট হারিয়ে ৩৬৪ রান করে পাকিস্তান।

ওয়ানডেতে এটি পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ রান। আর শারজার ২১৮ ম্যাচের ইতিহাসে এটি সর্বোচ্চ। জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত উইকেট হারাতে থাকা নিউজিল্যন্ড প্রায় ১২ ওভার বাকি থাকতে ২১৭ রানে গুটিয়ে যায়।

এদিন ওপেনিং জুটিতেই বড় রানের সম্ভাবনা জাগাচ্ছিল মোহাম্মদ হাফিজ ও শেহজাদ। দু’জনে মিলে ৬৩ রানের পার্টনারশিপ গড়েন। তবে হাফিজ ব্যক্তিগত ৩৩ রানে আউট হয়ে যান।
pak_vs_nz_inner
এদিকে হাফিজ আউট হলেও একপ্রান্ত আগলে রেখে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন শেহজাদ। পরে ১২০ বল খেলে ১২ চার ও দুই ছয়ে ১১৩ রান করে প্যাভিলিওনে ফিরেন এ ডানহাতি। আর শেষ দিকে আফ্রিদি ছয় চার ও তিন ছয়ে ৫৫ রান করলে বড় সংগ্রহের ভীত পায় পাকিস্তান। এছাড়া ৩৯ রান আসে হারিস সোহেলের ব্যাট থেকে।

৩৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের দাপটে শুরু থেকেই উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। সর্বোচ্চ রান আসে অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট থেকে। তবে অন্য কোন ব্যাটসম্যান ক্রিজে দাড়াতে না পারলে শেষ পর্যন্ত ২১৭ রানে থামে তাদের ইনিংস। পাকিস্তানের হয়ে তিনটি করে উইকেট পান আফ্রিদি ও সোহেল। ম্যাচ সেরা সেঞ্চুরি হাকানো শেহজাদ।     

আগামী ১৭ ডিসেম্বর আবুধাবিতে দু’দলের চতুর্থ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, ১৫ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।