ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

স্পেন জিতবে বিশ্বকাপ মনে করেন ভিয়েরা ও হার্স্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, জুন ১২, ২০১০

জোহানেসবার্গ:প্রথমবারের মত দক্ষিণ আফ্রিকার মাটিতে বসা বিশ্বকাপ আসরে কে হবে সেরা? এ প্রশ্নের জবাবে স্পেনকেই বাজিড় ঘোড়া করেছেন বিশ্বকাপ জয়ী সাবেক দুই তারকা পেট্রিক ভিয়েরা ও জিওফ হার্স্ট।

১৯৯৬ এ নিজ মাটিতে বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড দলে হ্যাট্রিক করা হার্স্ট,আর ১৯৯৮ এ আয়োজক ফ্রান্স এর বিশ্বকাপ জয়ে অবদান রাখা সাবেক অধিনায়ক ভিয়েরা বৃহস্পতিবার রয়টার্স কে দেয়া সাক্ষাৎকারে বলেন “শুক্রবার শুরু হওয়া বিশ্বকাপে বাছাই এর সব পর্যায়েই স্পেন ছিল সব চেয়ে ভালো ফর্মে”।

স্পেনের পক্ষে হার্স্ট যুক্তি দেন এভাবে“ বিশ্বকাপের আগে এক প্রীতি ম্যাচে মধ্য মাঠের খেলোয়াড় চেস ফ্যাবরেগাস কে বেঞ্চে বসিয়ে রাখাই প্রমান করে স্পেন কতটা শক্তিশালী দল”।

তবে যে ব্রাজিল কে নিয়ে এত আলোচনা তাদের নিয়ে খুব একটা আশাবাদী নন হার্স্ট। আর নিজ দেশ নিয়ে হার্স্টের আশা ফ্যাবিও ক্যাপোলোর নেতৃত্বে সেমি ফাইনালে যেতে পারবে ইংল্যান্ড।

এই দুই সাবেক খেলোয়াড়ই স্বীকার করেন বিশ্বকাপ জেতা তো আছেই সঙ্গে মেক্সিকোর বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু করাটাও আয়োজক দক্ষিণ আফ্রিকার জন্য বড় চাপ।

ভ্যারেইরা বলেন “ শুরুটা তাদের জন্য সত্যিই খুব কঠিন। তারা যদি জয় দিয়ে শুরু করতে পারে তবে তা আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে”।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৬০৯ ঘ. ১১ জুন, ২০১০
এসএফএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।