ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

বিশ্বকাপ ফাইনালে নেই ম্যাথুস-নেহরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০১১
বিশ্বকাপ ফাইনালে নেই ম্যাথুস-নেহরা

মুম্বাই: চোটের কারণে বিশ্বকাপ ফাইনাল থেকে ছিটকে পড়লেন শ্রীলঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুস ও ভারতীয় পেসার আশিস নেহরা।

এরই মধ্যে অ্যাঞ্জেলো ম্যাথুসের বদলি হিসেবে শ্রীলঙ্কা দলে অফ স্পিনার সুরাজ রনদিপের অন্তর্ভুক্তিকে অনুমোদন দিয়েছে আইসিসি।

২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে ডেব্যু হওয়া এই স্পিনার একদিনের ম্যাচে ২২টি উইকেট নিয়েছেন।

বৃহস্পতিবার মুম্বাইয়ের উদ্দেশে দেশ ছাড়েন রনদিপ। তবে একা আসেননি এই স্পিনার। একই বিমানে তার সঙ্গে মুম্বাইয়ে আসেন পেসার চামিন্দা ভাসও। চোটে থাকা মুত্তিয়া মুরালিধরনের বদলি হিসেবে এই পেসারকে সম্ভাব্যর তালিকায়ে রেখেছে লঙ্কান দল।

এদিকে শুক্রবার সকালেই বাহাতি পেসার আশিষ নেহরার বিশ্বকাপ ফাইনালে না থাকার বিষয়টি নিশ্চিত করেন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আঙ্গুলে চোটের কারণে ক্রিকেটের সবচেয়ে কাঙ্খিত ম্যাচটিতে খেলা হচ্ছে না তার।

গত বুধবার সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচে আঙ্গুলে আঘাত পান নেহরা। সে ম্যাচে স্পিনার রবিচন্দ্র অশ্বিনের পরিবর্তে আকষ্মিকভাবে একাদশে অন্তর্ভুক্ত হন তিনি। তবে নির্বাচকদের তার প্রতি আস্থার প্রতিদান দেন ১০ ওভার বোলিংয়ে মাত্র ৩৩ রানে দুই উইকেট নিয়ে। পাকিস্তানের বিপক্ষে ২৯ রানের জয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ ফাইনাল নিশ্চিত করে ভারত।

ফাইনালে নেহরার পরিবর্তে খেলতে পারেন পেসার শান্থকুমারন শ্রীশান্ত অথবা স্পিনার রবিচন্দ্র অশ্বিন। তবে মুম্বাইয়ের উইকেট কিছুটা বাউন্সি থাকায় ভারতীয় অধিনায়কের পছন্দের ক্ষেত্রে অশ্বিনের চেয়ে কিছুটা এগিয়ে আছেন শ্রীশান্থ।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘন্টা, ০১ এপ্রিল, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।