ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উতসিয়ার অফস্পিনে নিষেধাজ্ঞা বহাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৪
উতসিয়ার অফস্পিনে নিষেধাজ্ঞা বহাল ছবি : সংগৃহীত

ঢাকা: আন্তজার্তিক ক্রিকেটে বোলিং করার অনুমতি পেলেন জিম্বাবুয়ের অলরাউন্ডার ক্রিকেটার প্রসপার উতসিয়া। তবে অফ স্পিন ডেলিভারির উপর নিষেধাজ্ঞা বহাল রেখেছে আইসিসি।



আইসিসির দ্বারা একটি ল্যাবে পরীক্ষা শেষে উতসিয়ার স্লো এবং মিডিয়াম পেস বোলিং বৈধ বলে বিবেচিত হয়। তবে অফস্পিন বল করার সময় তার হাত এখনো ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায়। যার কারণে অফস্পিন বোলিংয়ের উপর নিষেধাজ্ঞা বহাল রাখে আইসিসি। তবে আন্তর্জাতিক ক্রিকেটে স্লো এবং মিডিয়াম পেস বোলিং করতে পারবেন এ ডানহাতি বোলার।

আইসিসি জানিয়েছে, বোলিংয়ের অনুমতি পেলেও ম্যাচ চলাকালিন সময়ে অ্যাম্পায়াররা তার বোলিং অ্যাকসনে সন্দেহ প্রকাশ করলে তা পর্যালোচনা করে দেখা হবে এবং তাৎক্ষনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে। অথাৎ, উতসিয়ার বোলিং ক্যারিয়ার এখনো হুমকির মুখেই আছে।

গত অক্টোবরে অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা ও জিম্বাবুয়ের মধ্যকার তৃদেশীয় সিরিজ শেষে অবৈধ বোলিং অ্যাকসনের দায়ে বোলিং থেকে নিষিদ্ধ হয়েছিলেন উতসিয়া। বোলিং করার সময় ১৫ ডিগ্রির বেশি হাত বাঁকানোয় তার বোলিং অবৈধ বলে ঘোষিত হয়।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘন্টা, ১১ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।