ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন হিউজেস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৪
মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন হিউজেস ফিলিপ হিউজেস

ঢাকা: অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ফিলিপ হিউজেসের জ্ঞান এখনো ফেরেনি। গতকাল সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত সাউথ অস্ট্রেলিয়া ও নিউ সাউথ ওয়েলসের মধ্যকার সেফিল্ড সিল্ড ম্যাচে মাথায় গুরুতর আঘাত পাওয়ার পর তাকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষন কেন্দ্রে রাখা হয়েছে।



অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ডাক্তার পিটার ব্রুকনার বলেন, ‘হিউজের শারীরিক অবস্থা এখনো অপরিবর্তিত আছে। গতকালই তার মস্তিষ্কে সার্জারি করা হয়েছিল। যদি কোনো ধরনের উন্নতি হয় তাহলে আমরা তাৎক্ষনিকভাবে তা জানিয়ে দিব। ’

সাউথ অস্ট্রেলিয়ার হয়ে ব্যাটিং করার সময় সিন অ্যাবটের একটি বাউন্স বলে মাথায় আঘাত পেয়ে সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েছিলেন হিউজেস। এর পরপরই তাকে অ্যাম্বুলেন্সে করে দ্রুত সিডনির সেন্ট ভিনসেন্টস হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে সেফিল্ড সিল্ডের গ্রুপপর্বের বাকী ম্যাচগুলো পরিত্যক্ত ঘোষনা করেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। তারা জানিয়েছে হিউজেসের এ অবস্থাতে গ্রুপপর্বের বাকী ম্যাচগুলো বহাল রাখাটা মোটেই উচিত হবে না।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের পারফরম্যান্স ম্যানেজার প্যাট হাওয়ার্ড বলেন, ‘হিউজেসকে সম্ভাব্য সর্বোচ্চ চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। তার সতীর্থরাসহ বৃহত্তর ক্রিকেট সম্প্রদায় হিউজেসের জন্য শুভকামনা জানাচ্ছে। আমরা সবাই তার পরিবারের পাশে আছি।

উল্লেখ্য যে, ২৫ বছর বয়সী হিউজেস অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত ২৬টি টেস্ট, ২৫টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০০৯ সালে তার জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘন্টা, ২৬ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।