bangla news

ভালো খেলতে চান মিজবাহ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-২৭ ১১:৩৫:৫৯ এএম

ভারতের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচ নিয়ে নতুন কৌশল আটছে পাকিস্তান। বুধবারের ম্যাচে খেলতে পারেন পেসার শোয়েব আখতার। রোববার সংবাদ সম্মেলনে স্পিড স্টার শোয়েব আখতারের খেলার বিষয় নিশ্চিত করেছেন মিজবাহ-উল-হক।

মোহালি: ভারতের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচ নিয়ে নতুন কৌশল আটছে পাকিস্তান। বুধবারের ম্যাচে খেলতে পারেন পেসার শোয়েব আখতার। রোববার সংবাদ সম্মেলনে স্পিড স্টার শোয়েব আখতারের খেলার বিষয় নিশ্চিত করেছেন মিজবাহ-উল-হক।

মোহালির সেমিফাইনাল হতে পারে পাকিস্তানের বিশ্বকাপের শেষ ম্যাচ। শোয়েব আখতারের আনুষ্ঠানিক বিদায়। যদিও এনিয়ে ভাবছে না পাকিস্তান। অভিজ্ঞ ব্যাটসম্যান মিজবাউহ বলেন,“প্রতিটি ম্যাচই নতুন। আমরা বিশ্বকাপের একটি ভিন্ন ম্যাচ খেলতে যাচ্ছি। যদিও ভারত-পাকিস্তানের খেলাকে ঘিরে বাড়তি আগ্রহ তৈরি হয়। আমরা আমাদের খেলাটা খেলতে চেষ্টা করবো।

ভারতের বিপক্ষে শোয়েব আখতার বরাবরই দুর্বার। অভিজ্ঞতার সুবিধা নিতে সেমিফাইনালে শোয়েবকে নিয়ে মোটকথা জুয়া খেলবেন। শোয়েবের পক্ষে মিজবাহও,“শোয়েব আখতার একজন ক্লাস বোলার। সে পাকিস্তানের হয়ে অনেক ক্রিকেট আসরে খেলেছে। ১৯৯৯ সালের বিশ্বকাপেও ছিলেন শোয়েব। সে এখনো গতি দিয়ে বল করতে সক্ষম।”

কোচ, অধিনায়ক এবং নির্বাচকদের কাছ থেকে খেলার সবুজ সংকেত পাওয়ায় দপ করে জ্বলে উঠার চেষ্টা করছেন পিন্ডি এক্সপ্রেস। মোহালিতে অনুশীলনে অন্য যেকোন সময়ের চেয়ে ফুরফুরে মেজাজে দেখা গেছে শোয়েবকে। বলতে গেলে ভারতে এসে অন্যএক চ্যালেঞ্জের জন্য তৈরি হচ্ছে পাক বাহিনী।

মোহালির উইকেটে পাকিস্তানের জন্য পয়া। ক্রিকেট মহাযুদ্ধে অংশ নেওয়ার আগে ভালোভাবে তৈরি হচ্ছেন পাকিস্তানের ক্রিকেটাররা। মিজবাহ-উল-হক জানান,“ব্যাটসম্যানরা পেস বোলারদের বিপরীতে ভালো অনুশীলন করেছে। আসন্ন ম্যাচে যদি ব্যাটিং প্রোয়োগ করতে পারলে ভালো কিছু হবে।”

এই বিশ্বকাপে পাকিস্তান দলকে টেনিয়ে নিয়ে যাচ্ছেন বোলাররা। সেখানে ধারাবাহিক পারফরর্ম করে নেতৃত্ব দিচ্ছেন অধিনায়ক শহীদ আফ্রিদি। ব্যাটিংয়ের নেতা মিজবাহ-উল-হক। অসাধারণ খেলছেন এই বর্ষীয়ান ক্রিকেটার। ভারতের বিপক্ষেও ভালো খেলার স্বপ্ন দেখছেন তিনি। বলেন,“এই বিশ্বকাপের সেমিফাইনালে আমি সত্যিই ভালো খেলতে চাই।”

পাকিস্তানের জন্য স্বস্তির বিষয় আফ্রিদির ফর্মে থাকা। সাত ম্যাচ খেলে ২১ উইকেট শিকার করেছেন ডানহাতি এই স্পিনার। অধিনায়কের প্রশংসা ঝড়লো মিজবাহ-উল-হকের কণ্ঠে। “আমি মনে করি তার আক্রমণাত্মক মানসিকতা এবং নেতৃত্বগুণ এগিয়ে রাখছে।

ভারতীয় সময়: ২০৩০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-03-27 11:35:59