bangla news

সেমিফাইনাল গন্ডি অতিক্রম করতে চায় নিউজিল্যান্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-২৭ ৯:৪১:১১ এএম

বিশ্বকাপ ক্রিকেট যাত্রা শুরুর পর এ পর্যন্ত ছয়বার সেমিফাইনালে ওঠার রেকর্ড স্থাপন করেছে নিউজিল্যান্ড। কিন্তু এবার সেমিফাইনালের গন্ডি ছাড়িয়ে আরো একধাপ এগিয়ে যাবে কিউইরা। এমনটাই বিশ্বাস ফর্মের তুঙ্গে থাকা ব্যাটসম্যান রস টেলরের।

কলম্বো: বিশ্বকাপ ক্রিকেট যাত্রা শুরুর পর এ পর্যন্ত ছয়বার সেমিফাইনালে ওঠার রেকর্ড স্থাপন করেছে নিউজিল্যান্ড। কিন্তু এবার সেমিফাইনালের গন্ডি ছাড়িয়ে আরো একধাপ এগিয়ে যাবে কিউইরা। এমনটাই বিশ্বাস ফর্মের তুঙ্গে থাকা ব্যাটসম্যান রস টেলরের।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অসাধারণ জয়ের পর স্বাগতিক শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালের স্বপ্নে বিভোর নিউজিল্যান্ড। যদিও আগের পাঁচ সেমিফাইনালকে কখনো ফাইনাল পর্যন্ত টেনে নিতে পারেনি তারা।

১৯৭৫ সালে ওয়েস্ট ইন্ডিজের কাছে, ১৯৮৯ সালে ইংল্যান্ডের কাছে, ‘৯২ ও ৯৯ পাকিস্তানের কাছে ও ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে সেমিফাইনালে হেরে যায় কিউইরা।

এতবার সেমিফাইনালে ওঠার পর ফাইনালে যেতে না পারায় অনেকেই নিউজিল্যান্ডকেও চোকারদের খাতায় ফেলতে পারেন। তবে টেলর ইতিহাসের পুনরাবৃত্তি না চাইলেও রেকর্ড নিয়ে মোটেও অসন্তুষ্ট নন।

গ্রুপ ম্যাচে একাই দলকে জয় এনে দেওয়া ২৭ বছরের এই হার্ড হিটার ব্যাটসম্যান বলেন“সেমিফাইনাল ইতিহাস নিয়ে আমাদেরকে গর্বিত করেছে। কিন্তু এবার আমরা নতুন ইতিহাস রচনা করতে চাই। একধাপ এগিয়ে ফাইনালে খেলতে চাই। আমাদের বিশ্বাসও রয়েছে সেটা পারবো। আগামী মঙ্গলবারই সেটি দেখিয়ে দিতে চাই আমরা।”

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-03-27 09:41:11