ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৬৪ রানে গুটিয়ে গেল মোহামেডান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৪
৬৪ রানে গুটিয়ে গেল মোহামেডান

ঢাকা: ঢাকা প্রিমিয়ার ডিভিশনের ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে কলাবাগান ক্রিকেট একাডেমির বিপক্ষে ৭৯ রানে হেরে বসেছে ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান। মাত্র ১৪৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে না‌ঈম ইসলামের দলটি ৬৪ রানেই গুটিয়ে যায়।



আগে টসে জিতে কলাবাগান ক্রিকেট একাডেমির অধিনায়ক মাহমুদুল হাসান ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। নির্ধারিত ৫০ ওভারের ম্যাচে মোহামেডানের বোলারদের তোপে পড়ে ৩৬.৪ ওভার খেলে অলআউট হয় তারা। কলাবাগান সংগ্রহ করে মাত্র ১৪৩ রান।

দলের হয়ে সর্বোচ্চ রান করেন কলাবাগান দলপতি মাহমুদুল। তিনি ৮৮ বলে ৬টি চারের সাহায্যে করেন ৫৯ রান। এছাড়া দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান করেন দুই ওপেনার ইরফান শুক্কুর এবং ইমতিয়াজ হোসাইন।

মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট তুলে নেন অমিত কুমার। এছাড়া ৩টি উইকেট পান নাঈম ইসলাম।

১৪৪ রানের টার্গেটে নেমে ২৬.৪ ওভার খেলেই গুটিয়ে যায় মোহামেডান। অলআউট হওয়ার আগে তারা করে ৬৪ রান। দুই অঙ্কের ঘরে পৌঁছায়নি মোহামেডানের কোনো ব্যাটসম্যানের রান। দলের হয়ে সর্বোচ্চ ৮ রান করেন ওপেনার সায়েম আলম।

কলাবাগানের হয়ে ৫টি উইকেট তুলে নেন অলরাউন্ড পারফর্ম দেখানো মাহমুদুল হাসান। ফলে, ম্যান অব দ্য ম্যাচও নির্বাচিত হন তিনি। এছাড়া দুটি করে উইকেট পান নাবিল সামাদ এবং বিশ্ব হালদার।

দিনের অন্য ম্যাচে জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। সাভারের বিকেএসপি’র ৪ নম্বর মাঠে তারা ওল্ড ডিওএইচএসকে হারিয়েছে ৪১ রানে।

আগে ব্যাটিং করা প্রাইম ব্যাংক সৈকত আলি আর তাইবুর পারভেজের ব্যাটে ভর করে ৪৯.৩ ওভারে তোলে ২৪১ রান। সৈকত করেন ৯০ রান এবং তাইবুর করেন ৫৬ রান। জবাবে ৪৩ ওভারে ২০০ রান করেই ওল্ড ডিওএইচএস’র রানের চাকা থেমে যায়।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ২২ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad