ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরিজ জয় নিশ্চিত করলো অস্ট্রেলিয়া

স্পোর্টসডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৪
সিরিজ জয় নিশ্চিত করলো অস্ট্রেলিয়া ছবি: সংগৃহীত

ঢাকা:স্টিভেন স্মিথের সেঞ্চুরির উপর ভর করে সিরিজের চতুর্থ ওয়ানডেতে  দক্ষিণ আফ্রিকাকে তিন উইকেটে  হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করলো অস্ট্রেলিয়া। টসে জিতে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা সাত উইকেটে ২৬৭ রান সংগ্রহ  করে।

২৬৮ রানের টার্গেট তাড়া করতে নেমে এক ওভার বাকি থাকতেই  লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা।

মেলবোর্নে প্রথমে ব্যাট করতে নেমে ৭৮ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় প্রোটিয়ারা। তবে চতুর্থ উইকেটে  এবি ডি ভিলিয়ার্স এবং ডেভিড মিলার  ১২২ রানের পার্টনারশিপ করলে ম্যাচে ফিরে আসে সফরকারিরা।

তবে ৪৫ রান করে দলীয় ১৯৯ রানের মাথায় মিলার আউট হলে কিছুটা অস্বস্থিতে পড়ে সফরকারিরা। তবে ডি ভিলিয়ার্স ক্রিজে থেকে দক্ষিণ আফ্রিকার রানের চাকা সচল রেখেছিলেন। কিন্তু দলীয় ২৩০ রানের মাথায় ব্যক্তিগত ৯১ রান করে  এবি ডি ভিলিয়ার্স আউট হলে বড় ধাক্কা খায় সফরকারিরা।   শেষ পর্যন্ত সাত উইকেটে ২৬৭ রানে গিয়ে থামে দক্ষিণ আফ্রিকার ইনিংস। অজি বোলারদের মধ্যে দুই উইকেট করে নেন কামিন্স এবং ফকনার ।

২৬৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে  স্বাগতিকদের শুরুটাও ভালো হয়নি । ৪৮ রানের মধ্যেই ওয়ার্নার, ওয়াটসন এবং  ফিঞ্চের উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে অজিরা। এরপর দলীয় ৮৬ রানে জর্জ বেইলি এবং ৯৮ রানে ম্যাক্সওয়েল আউট হয়ে গেলে অস্ট্রেলিয়ার স্কোর দাঁড়ায় পাঁচ উইকেটে ৯৮ রান।

কিন্তু  এই বিপর্যয়ে হাল ধরেন স্টিভেন স্মিথ।   স্মিথ এবং ম্যাথু ওয়েডের ১২১ রানের পার্টনারশিপ ম্যাচে ফিরিয়ে আনে স্বাগতিকদের।   ব্যক্তিগত ৫২ রান করে দলীয় ২১৯ রানে ওয়েড আউট হলে ষষ্ঠ উইকেট হারায় স্বাগতিকরা।

তবে শেষ পর্যন্ত ১০৪ রানে অপরাজিত থেকে  জয় নিয়ে মাঠ ছাড়েন স্টিভেন স্মিথ।   ডেইল স্টেইন নেন দুই উইকেট।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, ২১নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।