ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফিরছেন পাকিস্তান তারকা হাফিজ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৪
ফিরছেন পাকিস্তান তারকা হাফিজ! মোহাম্মদ হাফিজ

ঢাকা: পাকিস্তান ক্রিকেট ভক্তদের হতাশা দূর হতে চলেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়েছে, অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত মোহাম্মদ হাফিজকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকে সবুজ সংকেত দেওয়া হতে পারে।



আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের হয়ে খেলতে পারবেন হাফিজ, এমন ইঙ্গিত দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবি’র একটি বিশ্বস্ত সূত্র জানায়, সাইদ আজমলের মতো হাফিজকে বোলিং টেস্টের সময় কোনো সমস্যায় পড়তে হয়নি। সব কিছুই ঠিকঠাক মতো হয়েছে। আর পিসিবিও আশাবাদী খুব শিগরিরি হাফিজকে খেলার জন্য সবুজ সংকেত দিতে যাচ্ছে আইসিসি।

এর আগে অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত আরেক পাকিস্তানি স্পিনার সাইদ আজমলও বোলিং টেস্ট করান। কিন্তু বোলিং টেস্টে ইতিবাচক কিছু করে দেখাতে পারেননি আজমল। তাই বোলিং অ্যাকশন না শুধরানো পর্যন্ত আজমলকে নিষেধাজ্ঞা প্রদান করে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

পাক বোর্ড সূত্র থেকে বলা হয়, ‘আজমলের মতো নয় হাফিজ। আজমলের বোলিং অ্যাকশনে অনেক ঝামেলা ছিল, যা হাফিজের বোলিংয়ে নেই। হাফিজের খুব সামান্য সমস্যা ছিল। খুব দ্রুতই আমরা তাকে দলে ফিরে পাচ্ছি। ’

এর আগে অফ স্পিনার সাইদ আজমল অবৈধ বোলিং তালিকায় পড়ে নিষিদ্ধ হয়েছেন। এছাড়া বাংলাদেশের সোহাগ গাজী, শ্রীলঙ্কার সাচিত্রে সেনানায়েক, জিম্বাবুয়ের প্রোসপার উতসেয়া ও কেন উইলিয়ামসন এই তালিকায় পড়ে নিষিদ্ধ হয়েছেন।

তবে হাফিজের এবারই প্রথম না। এর আগে তিনি চ্যাম্পিয়নস লিগে ডনফিনের বিপক্ষে লাহোর লায়ন্সের হয়ে খেলার সময় বোলিং সন্দেহের তালিকায় পড়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, ২০ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।