ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিম্বাবুয়ে সফর নিয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৪
জিম্বাবুয়ে সফর নিয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি

ঢাকা: বসুন্ধরা সিমেন্ট টেস্ট সিরিজ চলাকালীন সময়েই বিসিবি’কে বিশ্বকাপের আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাব দিয়ে রেখেছে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ড। তবে এই প্রস্তাবটির বিষয়ে এখনো পর্যন্ত কোন সিদ্ধান্তে আসতে পারেনি বিসিবির কর্তারা।



পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের পর ২০১৫ বিশ্বকাপের আগ পর্যন্ত মুশফিক মাশরাফিদের সামনে আর কোন সিরিজ খেলার সুযোগ নেই। জিম্বাবুয়েরও নেই কোন ব্যস্ততা। সে সুযোগে একটি তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আয়োজন করতে আগ্রহ প্রকাশ করেছে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ড।

জিম্বাবুয়ের এই প্রস্তাব পেয়ে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান প্রাথমিকভাবে ইতিবাচক মনোভাব দেখালেও বোর্ডের একটি অংশ জিম্বাবুয়ের এই প্রস্তাবে সাড়া না দেওয়ার পক্ষেই মত দিয়েছেন বলে ক্রিকেট বোর্ডের একটি সুত্র নিশ্চিত করেছে।

জিম্বাবুয়ে সফরের চেয়ে বিশ্বকাপের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে ট্যুর ম্যাচ বাড়ানোর দিকেই মনোযোগ দিচ্ছে বিসিবি।

এ নিয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন বাংলানিউজকে জানান, ‘জিম্বাবুয়ের প্রস্তাবটি  নিয়ে এখনো পর্যন্ত আনুষ্ঠানিক কোন সিদ্ধান্ত নেয়নি বিসিবি। ক্রিকেট অপরাশেন্স কমিটির মিটিংয়ের পর শীঘ্রই এই সিদ্ধান্ত নেওয়া হবে। ’

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের পর জাতীয় দলের ক্রিকেটাররা প্রিমিয়ার ক্রিকেট লিগ নিয়ে ব্যস্ত হয়ে পড়বে। সিদ্ধান্ত নেওয়ার আগে এ বিষয়টিও মাথায় রাখতে হচ্ছে বোর্ড কর্তাদের।

বিশ্বকাপের আগে এমন একটি ট্যুরে যাওয়া উচিৎ হবে কি না এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশের দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসান বলেন, ‘বিশ্বকাপের আগে যত খেলবে ততই ভালো হবে, কিন্তু ঘরোয়া ক্রিকেটেও ব্যস্ত হয়ে পড়বে ক্রিকেটাররা। ’ তবে বিশ্বকাপের আগে বিসিবির ভেবে চিন্তে সিদ্ধান্ত নেওয়া উচি‍‍ত বলে মনে করেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

বাংলাদেশ সময়:১৫০২ ঘন্টা, ১৯ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।