ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরিজে লিড নেওয়ার মিশনে মুখোমুখি অস্ট্রেলিয়া-দ.আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৪
সিরিজে লিড নেওয়ার  মিশনে মুখোমুখি অস্ট্রেলিয়া-দ.আফ্রিকা ছবি: সংগৃহীত

ঢাকা: পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে আগামীকাল অস্ট্রেলিয়ার  মুখোমুখি হচ্ছে  দক্ষিণ আফ্রিকা। ক্যানবেরায় বাংলাদেশ সময় নয়টা ২০ মিনিটে ম্যাচটি শুরু হবে।

  দুই ম্যাচ শেষে সিরিজে ১-১ এ সমতা রয়েছে।

 বুধবারের ম্যাচটিতে  যে দল জয়ী  হবে সিরিজ জয়ের সমীকরণ সে দলের জন্যে সহজ হয়ে যাবে।

শক্তির বিচারে অজি এবং প্রোটিয়াদের মধ্যে  তেমন পার্থক্য নেই। কিন্তু  গুরুত্বপুর্ণ ম্যাচে প্রোটিয়াদের চোক করার প্রবণতা  এই ম্যাচেও এগিয়ে রাখছে স্বাগতিকদের।

সিরিজের প্রথম ওয়ানডেতে  দক্ষিণ আফ্রিকার বাজে ফিল্ডিংয়ের সুযোগ নিয়ে জয় বের করে নিয়েছিল  অস্ট্রেলিয়া। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতেই ঘুরে দাঁড়ায় এবি ডি ভিলিয়ার্সের দল। তবে ১৫৪ রান  তাড়া করতে গিয়ে  সাত উইকেট  হারাতে হয়েছিল প্রোটিয়া। যা টিম ম্যানেজমেন্টের জন্যে  বেশ দুঃশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

তবে এই ম্যাচে  অস্ট্রেলিয়া তাকিয়ে আছে  অলরাউন্ডার শেন ওয়াটসনের দিকে।   ওয়াটসনও মুখিয়ে আছেন বড় স্কোর করার জন্যে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা সিরিজের দুই ম্যাচে তেমন সুবিধা করতে পারেননি।   ফর্মে ফেরার জন্যে মুখিয়ে আছেন   এই ব্যাটসম্যানও। সময়মতো জ্বলে উঠতে পারলে অজি বোলারদের  জন্যে মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়াতে পারেন তিনি।

অস্ট্রেলিয়ার এই ম্যাচে মাঠে নামতে পারেন স্পিনার জাভিয়ার ডোহার্টি।   তবে  অলরাউন্ডার হিসেবে গ্লেন ম্যাক্সওয়েল নাকি জেমস ফকনারকে  একাদশে রাখা তা এখনও  নিশ্চিত করেনি টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ সময় ১৯৪৩ ঘন্টা, ১৮ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।