bangla news

ভেট্টরি, মিলস ও প্লেসিসের জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-২৬ ৮:০৯:৩৮ এএম

নিউজিল্যান্ড অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরি, পেসার কাইল মিলস ও দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিসকে কোয়ার্টার ফাইনালে উত্তপ্ত বাক্য বিনিময়ের জন্য মোটা অঙ্কের জরিমানা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ঢাকা: নিউজিল্যান্ড অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরি, পেসার কাইল মিলস ও দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিসকে কোয়ার্টার ফাইনালে উত্তপ্ত বাক্য বিনিময়ের জন্য মোটা অঙ্কের জরিমানা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

দক্ষিণ আফ্রিকার ইনিংসের ২৮তম ওভারে ঘটনার সূত্রপাত। ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে সাজঘরে ফিরিয়ে দিয়ে প্রোটিয়াসদের উদ্দেশ্যে আপত্তিকর বাক্য ছুঁড়ে দেয় নিউজিল্যান্ড ফিল্ডার ভেট্টরি ও মিলস। যদিও মিলস একাদশে ছিলেন না। কিন্তু উইকেট পতনের পর মাঠে সতীর্থদের জন্য পানি বহন করছিলেন। ক্রিজের অন্যপ্রান্তে থাকা ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিসও কিউইদের জবাব দেন। উত্তপ্ত বাক্য বিনিময় চলে উভয় পক্ষে।

খেলার পরিবেশ নষ্ট করার দায়ে মাঠের দুই আম্পায়ার আলিম দার ও রড টাকার এবং তৃতীয় আম্পায়ার কুমার ধর্মসেনা ও চতুর্থ আম্পয়ার নাইজেল লিয়ং জড়িত খেলোয়াড়দের শাস্তির সুপারিশ করেন। বিষয়টি বিবেচনায় নেন এমিরেটস এলিট প্যানেলে থাকা ম্যাচ রেফারি রোশন মহানামা। তিনি মিলসকে অযাচিতভাবে খেলোয়াড়দের সংস্পর্শে আশার কারণে ম্যাচ ফির ৬০ শতাংশ এবং খেলার পরিবেশ নষ্টের দায়ে তার ফির আরো ৬০ শতাংশ জরিমানা করেন।

কিউই অধিনায়ক ভেট্টরিকেও একই ধরনের অপরাধের জন্য ম্যাচ ফির ৫০ ও ৪০ শতাংশ জরিমানা করেন মহানামা। অন্যদিকে ডু প্লেসিসের বিপক্ষে একটি ধারা লঙ্ঘনের অভিযোগ আনা হয় এবং তাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়।

ম্যাচটিতে নিউজিল্যান্ড ৪৯ রানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নেয়।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, মার্চ ২৬, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-03-26 08:09:38