ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

দুবাই টেস্টে প্রথম দিনটা নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৪
দুবাই টেস্টে প্রথম দিনটা নিউজিল্যান্ডের ছবি: সংগৃহীত

ঢাকা: দুবাইতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে পাকিস্তানের বিপক্ষে প্রথমদিনটা ভালোভাবেই কাটালো নিউজিল্যান্ড। ওপেনার টমাস ল্যাথামের অপরাজিত ১৩৭ রানের সুবাদে প্রথম দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ তিন উইকেটে ২৪৩ রান।



টসে জিতে কিউই অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। টমাস ল্যাথাম এবং ব্র্যান্ডন ম্যাককালামের ওপেনিং পার্টনারশিপেই আসে ৭৭ রান। দলীয় ৭৭ রানে ব্যক্তিগত ৪৩ রান করে এহসান আদিলের বলে আউট হলে প্রথম উইকেট হারায় কিউইরা।

তবে ল্যাথাম এবং কেইন উইলিয়ামসের ৭৬ রানের পার্টনারশিপ শক্ত অবস্থানে নিয়ে যায় নিউজিল্যান্ডকে। ব্যক্তিগত ৩২ রানে জুলফিকার বাবরের বলে উইলিয়ামস বোল্ড হলে সফরকারিদের স্কোর দাঁড়ায়  দুই উইকেটে ১৫৩ রান।

চা বিরতির পর ওপেনার টমাস ল্যাথাম ১৯২ বলে  তার সেঞ্চুরি তুলে নেন। এটি  সিরিজ়ে তার টানা দ্বিতীয় সেঞ্চুরি। তবে দিনের শেষ দিকে ২২৬ রানে রস টেইলরের উইকেট তুলে নিয়ে পাকিস্তানকে তৃতীয় সাফল্য এনে দেন ইয়াসির শাহ।

দিন শেষে টমাস ল্যাথামের সঙ্গে সাত রান নিয়ে ক্রিজ়ে আছেন কোরি এন্ডারসন।

বাংলাদেশ সময় ২০২০ ঘণ্টা, ১৭ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।