ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরিজে সমতা আনলো দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৪
সিরিজে সমতা আনলো দক্ষিণ আফ্রিকা

ঢাকাঃ পার্থে দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে তিন উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। এই জয়ের  ফলে  পাঁচ ম্যাচ সিরিজে  ১-১ এ সমতা আনলো প্রোটিয়ারা।



স্কোরঃ  অস্ট্রেলিয়া ১৫৪
দক্ষিণ আফ্রিকা  ১৫৭/৭

টসে জিতে  ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক জর্জ বেইলি। কিন্তু ইনিংসের  শুরু থেকেই  প্রোটিয়া বোলারদের দাপটে ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা।   ৩৪ রানের মধ্যেই  চার উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়ার টপ অর্ডার ধসিয়ে দেন দক্ষিণ আফ্রিকার পেসাররা।

 তবে  মিচেল মার্শ এবং জর্জ বেইলি ৫৮ রানের পার্টনারশিপ করে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন। কিন্তু দলীয় ৯২ রানে  ফিলিন্ডারের বলে ডু প্লেসিসিএর হাতে বেইলি ধরা পড়লে ৫ ম উইকেট হারায়  অস্ট্রেলিয়া। এরপর দলী ১২৫ রানে ম্যাথু ওয়েড আউট হয়ে গেলে চরম বিপদে পড়ে অজিরা।

শেষ পর্যন্ত  ৮.২ ওভার বাকি থাকতেই  স্বাগতিকরা অল আউট হয় ১৫৪ রানে। ডেল স্টেইন ৩৫ রানে তিনটি এবং ফারহান বেহারদেইন ৪০ রানে নেন তিনটি উইকেট।

১৫৫ রানের  টার্গেটে ব্যাট করতে  নেমে ২১ রানের মধ্যে দুই ওপেনার কুইন্টন ডি কক এবং হাশিম আমলা আউট হয়ে গেলে অস্বস্থিতে পড়ে যায় দক্ষিণ আফ্রিকা। এরপর রিলে রোসউ  এবং ফাফ ডু প্লেসিস ৪৩ রানের পার্টনারশিপ করে পরিস্থিতি সামাল দেন।

 কিন্তু ৬৪রানে রোসউ আউট হয়ে গেলে তৃতীয় উইকেট হারায় প্রোটিয়ারা। এরপর ফাফ ডু প্লেসিস এবং অধিনায়ক ডি ভিলয়ার্সের পার্টনারশিপ  আরো ৪৯ রান যোগ করলে  ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় সফরকারিরা। কিন্তু দলীয় ১১৩ রানের মাথায় ডু প্লেসিস এবং ফারহান বেহারদেইন আউট হয়ে গেলে আবারো বিপদে পড়ে যায়  প্রোটিয়ারা। এরপর দলীয়  ১৪১ রানে ডি ভিলিয়ার্স আউট হয়ে গেলে ষষ্ঠ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এরপর  দলীয় ১৪৩ রানে ফিলিন্ডার আউট হলে ম্যাচে ফিরে আসে অস্ট্রেলিয়া। কিন্তু ডেভিড মিলারের অপরাজিত ২২ রানের সুবাদে তিন উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে দক্ষিণ আফ্রিকা। অজি বোলার হ্যাজেল উড ৩১ রানে নেন পাঁচ উইকেট।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ১৬ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।