ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অধিনায়ক হিসেবে মিসবাহর রেকর্ড জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৪
অধিনায়ক হিসেবে মিসবাহর রেকর্ড জয় ছবি : সংগৃহীত

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৪৮ রানের বড় জয় পেল পাকিস্তান। খেলার পঞ্চম দিনের প্রথম ঘণ্টায় কিউই দুই ব্যাটসম্যানকে আউট করে তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-০তে লিড নিল দলটি।



স্কোর: পাকিস্তান-৫৬৬/৩ ডিক্লে.(শেহজাদ ১৭৬,মিসবাহ ১০২*,ইউনুস ১০০*,হাফিজ ৯৬, আজহার ৮৭) ও ১৭৫/২ ডিক্লে.(হাফিজ ১০১*) এবং নিউজিল্যান্ড-২৬২(লাথাম ১০৩, রাহাত ৪-২২) ও ২৩১(শোধি ৬৩)
ফল: পাকিস্তান ২৪৮ রানে জয়ী।

আর এ জয়ের মধ্যদিয়ে পাকিস্তানের অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ১৫ টেস্ট জয়ের রেকর্ড গড়লো মিসবাহ উল হক। এর আগে ইমরান খান ও জাভেদ মিয়াঁদাদ অধিনায়ক থাকা কালে ১৪টি করে টেস্ট জিতেছিলেন।

এদিন খেলার দ্বিতীয় ওভারেই মার্ক ক্রেইগকে সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরান লেগ স্পিনার ইয়াসির শাহ। তবে ব্ল্যাক ক্যাপসদের শেষ উইকেট জুটিতে ১৫.১ ওভারে ৫৪ রানের একটি ইনিংস হয়।

এদিন দলের স্পিনার ইশ শোধি তার ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক তুলে নেন। আর তাকে সমর্থন দিয়ে যান দশম ব্যাটসম্যান ট্রেন্ট বোল্ট।

তবে পানি পানির বিরতির পর ফাস্ট বোলার ইমরান খানের বলে ৬৩ রান করে শোধি আউট হলে সিরিজে লিড নেয় পাকিস্তান। আর অস্ট্রেলিয়াকে ২-০তে টেস্ট হারানোর পর টানা তিন জয় তুলে নিল দলটি।

আগামী ১৭ নভেম্বর দুবাইতে দু’দলের দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ১৩ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।