ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

তৃতীয় দিন শেষে চালকের আসনে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৪
তৃতীয় দিন শেষে চালকের আসনে পাকিস্তান ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানি বোলারদের দাপুটে বোলিংয়ে প্রথম ইনিংসে মাত্র ২৬২ রানেই অলআউট হয়েছে নিউজিল্যান্ড । ফলে পাকিস্তান ৩০৪ রানের লিড পায়।

এর আগে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে তিন উইকেটে ৫৬৬ রান করে ইনিংস ঘোষনা করেছিল।

কিউই ব্যাটসম্যানদের মধ্যে সবোচ্চ ১০৩ রান করেন ওপেনার টম লাথাম। তিনি ২১২ থেকে ১৩টি চারের সাহায্যে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেথা পান। পাক ফাস্ট বোলার রাহাত আলীর বলে এলবিডব্লিউর ফাঁদে পরে আউট হন তিনি।

পাকিস্তানি বোলারদের মধ্যে সবোর্চ্চ চারটি উইকেট পান রাহাত । তিনি ১৭ ওভার বল করে ১.২৯ ইকোনমিতে ২২ রান দেন। দ্বিতীয় সবোর্চ্চ তিনটি উইকেট পান জুলফিকার বাবর। তিনি ২৭.৩ ওভার বল করে ২.৮৭ গড়ে ৭৯ রান দেন।

এদিকে পাকিস্তান নিজেদের দ্বিতীয় ইনিংসে ‍ব্যাটিংয়ে নেমে কোন উইকেট না হারিয়ে ১৫ রান করে। মোহাম্মদ হাফিজ পাঁচ ও আজহার আলী নয় রান করে তৃতীয় দিন শেষ করেন।

এদিকে প্রথম ইনিংসে ব্যাটিংয়ের সময় কোরি অ্যান্ডারসনের বলে মাথায় গুরুতর আঘাত পান ‍আহমেদ শেহজাদ। ফলে এই টেস্টেসহ সিরিজের বাকী টেস্টগুলোও খেলতে পারছেন না তিনি। শেহজাদ প্রথম ইনিংসে ১৭৬ রান করে হিট আউট হন।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘন্টা, ১১ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।