bangla news

প্রতিপক্ষকে সমীহ করছেন স্মিথ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-২৪ ৯:৫৬:১৬ এএম

নকআউট পর্বের খেলায় কোন দলই স্বস্তিতে থাকে না। হারলেই বিদায় জেনে একটু চাপটাপ পেয়ে বসে। লিগ পর্বের খেলায় গ্রায়েম স্মিথ যতটা নির্ভার ছিলেন শুক্রবারের খেলায় ততটাই ধুঁকপুকানিতে। খেলাটা আবার টাফ ক্রিকেট খেলুড়ে নিউজিল্যান্ডের বিপক্ষে। প্রোটিয়াস অধিনায়ক সে জন্যই তো বলেছেন,“সহজ জয় হবে কি না জানি না। তবে আমরা ভালো ক্রিকেট খেলবো।”

ঢাকা: নকআউট পর্বের খেলায় কোন দলই স্বস্তিতে থাকে না। হারলেই বিদায় জেনে একটু চাপটাপ পেয়ে বসে। লিগ পর্বের খেলায় গ্রায়েম স্মিথ যতটা নির্ভার ছিলেন শুক্রবারের খেলায় ততটাই ধুঁকপুকানিতে। খেলাটা আবার টাফ ক্রিকেট খেলুড়ে নিউজিল্যান্ডের বিপক্ষে। প্রোটিয়াস অধিনায়ক সে জন্যই তো বলেছেন,“সহজ জয় হবে কি না জানি না। তবে আমরা ভালো ক্রিকেট খেলবো।”

দক্ষিণ আফ্রিকা গ্রুপে ছয় খেলার পাঁচটিতে জয় পেয়েছে। এই মুহূর্তে ফর্মের তুঙ্গে আছে দলটি। সেদিক থেকে শুক্রবারের কোয়ার্টার ফাইনালে ফেভারিট হিসেবে বিবেচ্য দক্ষিণ আফ্রিকা। যদিও প্রোটিয়াস অধিনায়ক প্রতিপক্ষকে সমীহ করে বলেছেন,“আমরা সেরা ক্রিকেট খেলতে চেষ্টা করবো যা রাউন্ড রবিন লিগে খেলে এসেছি। নিউজিল্যান্ড বরাবরই স্মার্ট দল। তাদের অনেক খেলোয়াড় আছে যারা দলের জন্য অবদান রাখতে পারে। অতএব তাদেরকে সম্মান দেখাতে হবে এবং জয়ের জন্য সেরা ক্রিকেট খেলতে হবে।”

এই মুহূর্তে প্রোটিয়াস শিবিরের অতিরিক্ত খেলোয়াড়টিও অন্য যেকোন দলের ক্রিকেটারদের সঙ্গে পাল্লা দেওয়ার মতো। ডেল স্টেইনের পরিবর্তে বাংলাদেশের বিপক্ষে খেলতে নেমে তার প্রমাণও দিয়েছেন পেস বোলার সোসোবে। ওই ম্যাচের সেরা খেলোয়াড়ও হয়েছিলেন তিনি। এমন দলের একাদশ বাছাই করা মোটে সহজ কাজ নয়। অধিনায়ক স্মিথও স্বীকার করেছেন,“বিশ্বকাপে যখন প্রত্যেকেই পারফর্ম করে তখন দল নির্বাচন করা খুবই কঠিন কাজ।”

এই বিশ্বকাপে বোলিংয়ে অন্যতম সেরা দল হিসেবে ধারাবাহিক পারফর্ম করে আসছে দক্ষিণ আফ্রিকা। পেস এবং স্পিন দুই দিকেই সমান তালে এগিয়েছে। “স্পিনাররা খুবই ভালো করছে। বিশেষ করে উপমহাদেশের কন্ডিশনে তারা স্কিল খুবই ভালো ভাবে কাজে লাগাচ্ছে। আমি মনে করি কালকের ম্যাচে তারা ধারাবাহিকতা দেখলেই হবে।”

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-03-24 09:56:16