ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেষ হচ্ছে সুপার ওভারের নাটক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৪
শেষ হচ্ছে সুপার ওভারের নাটক

ঢাকা: আসন্ন বিশ্বকাপের ফাইনালে যদি দুই দলের ম্যাচ ড্র হয় বা কোনো ফল পাওয়া না যায়, তবে সুপার ওভারে খেলা গড়াবে না। দুবাইয়ে অনুষ্ঠিত ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি’র বোর্ড মিটিংয়ে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



২০১৫ সালের ২৯ মার্চ হতে শুরু হতে যাওয়া বিশ্বকাপ আয়োজন করতে চলেছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। আর সেখানে নক আউট পর্ব থেকেই এ নিয়ম চালু থাকবে বলে আইসিসি নিশ্চিত করেছে।

২০১১ সালের বিশ্বকাপে নক আউট পর্বের কোনো ম্যাচ ড্র হলে, নির্ধারিত ওভার শেষে এক ওভারের সুপার ওভারে খেলা গড়াতো। কিন্তু এবারে বিশ্বকাপের নক আউট পর্ব থেকেই সুপার ওভার তুলে দিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। তবে সেক্ষেত্রে জয়ী দল ঘোষণার ক্ষেত্রে গ্রুপ সেরাদেরই পরের রাউন্ডে খেলার সুযোগ দেয়া হবে।

২০১৫ সালের বিশ্বকাপের ফাইনালে যদি কোনো ফল না হয়, অথবা ম্যাচ টাই হয় তাহলে উভয় দলকেই চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করা হবে। আইসিসি’র কার্যকরী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৫৭ ঘণ্টা, ১১ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।