ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রানের পাহাড় গড়ল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৪
রানের পাহাড় গড়ল পাকিস্তান ছবি : সংগৃহীত

ঢাকা: আবুধাবিতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ে পাকিস্তানি ব্যাটসম্যানরা। আহমেদ শেহজাদ, ইউনিস খান ও মিসবাহ উল হকের সেঞ্চুরিতে তিন উইকেটে ৫৬৬ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান।



জবাবে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ১৫ রান করে দ্বিতীয় দিন শেষ করে নিউজিল্যান্ড। কিউই ব্যাটসম্যান টম লাথাম ৫ রান ও ব্রেন্ডন ম্যাককালাম ৯ রান করে তৃতীয় দিন ‍ব্যাটিংয়ে নামবেন।

এদিকে আগের দিনের করা ২৬৯ রান নিয়ে ‍দ্বিতীয় ‍দিন ব্যাট করতে নামেন দুই অপরাজিত ব্যাটসম্যান শেহজাদ ও আজহার আলী। তাদের দু’জনের জুটি গিয়ে থামে দলীয় ৩৪৭ রানের মাথায়। দুজন মিলে ১৬৯ রানের পার্টনারশিপ গড়েন।

শেহজাদ ব্যক্তিগত ১৭৬ রান করে কোরি অ্যান্ডারসনের বলে আউট হন। দূর্ভাগ্যবশত তিনি হিট উইকেটের শিকার হন। আগের দিনেই শেহজাদ তার ক্যারিয়ারের তৃতীয়তম সেঞ্চুরি করেন। আজহার ৮৭ রান করে কিউই স্পিনার ইশ সোধির বলে আউট হন। আগের দিন মোহাম্মদ হাফিজ ৯৬ রান করে আউট হন।

চতুর্থ উইকেটে ব্যাটিংয়ে নেমে ইউনিস খান তার ক্যারিয়ারের ২৮তম টেস্ট সেঞ্চুরি পূর্ণ করেন। ১৪১ বল মোকাবেলা করে ১০টি চারের সাহায্যে তিনি শতক হাঁকান। অপরদিকে মিসবাহ উল হক ১৬২ বল থেকে নয় চার ও এক ছয়ের সাহায্যে তার ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি করেন।

কিউইদের হয়ে দুটি উইকেট নেন ফাস্ট বোলার অ্যান্ডারসন। অপর উইকেটটি নেন সোধি। হাফিজ ও শেহজাদের উইকেট দুটি পান অ্যান্ডারসন। আজহারের উইকেটটি পান সোধি।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘন্টা, ১০ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad