ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-২০ সিরিজ নিজেদের করে নিল অজিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৪
টি-২০ সিরিজ নিজেদের করে নিল অজিরা ছবি: সংগৃহীত

ঢাকা: তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে দ.আফ্রিকাকে দুই উইকেটে হারিয়ে ২-১ এ সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। সিডনীর মাঠে খেলা এই ম্যাচে নির্ধারিত ওভারের এক বল হাতে রেখেই জয় তুলে নেয় অজিরা।



প্রথমে ব্যাট কর‍া সফরকারিরা অজিদের ১৪৬ রানের টার্গেট দেয়। জবাবে ব্যাট করতে নেমে ক্যামেরূন হোয়াইটের অপরাজিত ৪১ রানের উপর ভর করে ম্যাচ জিতে নেয় স্বাগতিকরা।

হোয়াইট ৩১ বলে চারটি চার ও একটি ছয়ে তার এই ইনিংস সাজান। এছাড়া ৩৩ রান আসে উদ্ভোধনী ব্যাটিংয়ে নামা অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে। আফ্রিকার হয়ে তিনটি করে উইকেট পান ডেভিড উইসি ও রবিন পিটারসন।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ছয় উইকেটে ১৪৫ রান করে প্রোটিয়ারা। উদ্ভোধনী ব্যাটিংয়ে নামা কুইন্টন ডি কক করেন ৪৮ রান। আর রেজা হেনড্রিকসের ব্যাট থেকে আসে ৪৯ রান। আর শেষ দিকে ৩৪ রান করে অপরাজিত থাকেন ডেভিড মিলার। অজিদের হয়ে তিনটি উইকেট নেন জেমস ফল্কনার।

ম্যাচ সেরা হয়েছেন ম্যাচ জয়ী হোয়াইট আর সিরিজ সেরা হয়েছেন ফল্কনার।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ০৯ নভেম্বর ২০১৪


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।