ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আগামী বিশ্বকাপে টাইগারদের প্রতিপক্ষ যারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৪
আগামী বিশ্বকাপে টাইগারদের প্রতিপক্ষ যারা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম ( ফাইল ফটো )

ঢাকা: ২০১৫ সালের ১৪ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে যৌথভাবে অনুষ্ঠিত হতে যাওয়া একাদশ ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেটের পর্দা উঠবে। ৪৪ দিন ব্যাপী এই টুর্নামেন্টের সমাপ্তি ঘটবে ২৯ মার্চ।



১৪টি দলের অংশগ্রহণে এ আসরটিকে মাতিয়ে রাখতে ইতোমধ্যেই চিন্তাভাবনা শুরু করে দিয়েছে আয়োজক দেশ দুটি। ১৯৯২ সালেও তারা একত্রে বিশ্বকাপের আয়োজন করেছিলো।

দল গুলো দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে এই আসরে। পুল ‘এ’ এবং পুল ‘বি’ নামের দুটি গ্রুপে বাংলাদেশ রয়েছে পুল ‘এ’তে। টাইগাররা ১৮ ফেব্রুয়ারি আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডে বিশ্বকাপে যাত্রা শুরু করবে।

মাশরাফি বিন মর্তুজার দলটি ২১ ফেব্রুয়ারি মাঠে নামবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। এছাড়া ২৬ ফেব্রুয়ারি শ্রীলঙ্কা, ৫ মার্চ স্কটল্যান্ড, ৯ মার্চ ইংল্যান্ড এবং গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১৩ মার্চ নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ১৪টি ভেন্যুতে মোট ৪৯টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মধ্যে গ্রুপ পর্বের ৪২টি, ৪টি কোয়ার্টার ফাইনাল, দুটি সেমিফাইনাল ও একটি ফাইনাল ম্যাচ রয়েছে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ৩ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।