ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের বিশাল জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৪
শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের বিশাল জয়

ঢাকা: কটাকে ভারত-শ্রীলঙ্কা পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সফরকারিদের বিপক্ষে ১৭০ রানের বিশাল জয় তুলে নিয়েছে ভারত। পরে স্বাগতিক বোলারদের দাপুটে বোলিংয়ে ৩৯.২ ওভারে লঙ্কানরা ১৯৪ রান করতেই সব গুলো উইকেট হারিয়ে ফেলে।



 টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিকরা নির্ধারিত ওভার শেষে পাঁচ উইকেট হারিয়ে ৩৬৫ রান সংগ্রহ করে। এদিন নিয়মিত অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির পরিবর্তে এ সিরিজে দলের দায়িত্ব পান বিরাট কোহলি।

ওপেনিংয়ে ব্যাট করতে নামা আজিঙ্কে রাহানে ও শিখর ধাওয়ান লঙ্কান বোলারদের কাঁদিয়ে ছাড়েন। তারা দুজনে ওপেনিং জুটিতে ৩৫ ওভারে ২৩১ রানের বড় একটি ইনিংস খেলেন।

রাহানে ১০৮ বলে দুটি ছয় ও তেরটি চারের সাহায্যে ১১১ রান করে সুরেশ রানদিভের বলে মাহেলা জয়াবর্ধণেকে ক্যাচ দিয়ে আউট। আর ১০৭ বলে তিন ছয় ও চৌদ্দ চারে ১১৩ রান করে প্রিয়াঞ্জনের বলে বোল্ড হন।

এছাড়া দলের হয়ে ৫২ রান আসে তিন নম্বরে ব্যাটিংয়ে নামা সুরেশ রাইনার ব্যাট থেকে। সফরকারিদের হয়ে দশ ওভারে ৭৮ রানের বিনিময় তিন উইকেট নেন রানদিভ।

৩৬৬ রানের লক্ষে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লঙ্কানরা । দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন জয়াবর্ধনে। এছাড়া ২৮ রান আসে ওপেনার উপল থারাঙ্গার ব্যাট থেকে। ভারতের হয়ে ইশান্ত শর্মা আট ওভার বোলিং করে চারটি উইকেট পান।

বাংলাদেশ সময়:২১২৫ ঘণ্টা, ০২ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।