ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরিজ জয়ের পথে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৪
সিরিজ জয়ের পথে পাকিস্তান ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ বছর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ জিততে চলেছে পাকিস্তান। কারণ প্রথম টেস্ট হারের পর আবু-ধাবির দ্বিতীয় ম্যাচের শেষ দিনে অজিদের আরো ৪৬০ রান করতে হবে।

হাতে আছে মাত্র ছয় উইকেট যা এক কথায় অসম্ভব।

চতুর্থ দিন শেষে অজিদের সংগ্রহ চার উইকেটে ১৪৩ রান। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করে মোহাম্মদ হাফিজের বলে আউট হন ওপেনার ডেভিড ওয়ার্নার। আর ৩৮ ও ২৬ রানে অপরাজিত থেকে আগামীকাল দিন শুরু করবেন স্টেভেন স্মিথ ও মিচেল মার্শ। পাকিস্তানের হয়ে দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট পান জুলফিকার বাবর।

এর ‍আগে চতুর্থ দিন আজহার আলী ও ইউনুস খান অপরাজিত থেকে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে আসেন। পরে এ সিরিজে দুটি শতক ও এ ম্যাচের প্রথম ইনিয়ংসে দ্বি-শতক হাকানো ইউনুস ৪৬ রান করে প্যাভিলিওনে ফেরেন। তবে প্রথম ইনিংসে শতক করা আজহার দ্বিতীয় ইনিংসেও ১০০ রানে অপরাজিত থাকেন।

এদিকে পঞ্চম উইকেটে খেলতে নামা অধিনায়ক মিসবাস উল হক এদিন টেস্ট ক্রিকেটে দ্রুততম শতক ও অর্ধ-শতকের রেকর্ড গড়েন। পরে তিনিও ১০১ রানে অপরাজিত থাকেন। আর দলটি তিন উইকেটে ২৯৩ রানের পর ইনিংস ডিক্লেয়ার করে। অজিদের সামনে দাড়ায় ৬০৩ রানের বিশাল লিড।

** দ্রুততম শতক ও অর্ধ-শতকের রেকর্ড গড়লেন মিসবাহ

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, ০২ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।