ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

খুলনায় সিরিজে সমতা চায় জিম্বাবুয়ে

মাহবুবুর রহমান মুন্না, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৪
খুলনায় সিরিজে সমতা চায় জিম্বাবুয়ে ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনার শেখ আবু নাসের স্টেমিয়াম থেকে: খুলনায় দ্বিতীয় টেস্টে ভালো খেলে সিরিজে সমতায় ফিরতে চায় জিম্বাবুয়ে। বাংলাদেশের স্পিন আক্রমণ ঠেকাতে বিশেষ কৌশল অবলম্বন করবে বলেও জানিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক ব্রেন্ডন টেলর।



সিরিজের দ্বিতীয় টেস্টকে সামনে রেখে রোববার (০২ নভেম্বর) বিকেলে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এমন কথা বলেন জিম্বাবুয়ের অধিনায়ক।

যে কোনো মূল্যে সিরিজে ফিরতে আত্মবিশ্বাসী টেলর বলেন, খুলনার টেস্টে জয়ের জন্য খেলব আমরা। এ জন্য যা যা প্রয়োজন তাই করব। এই টেস্ট আমাদের অবশ্যই জিততে হবে। আমাদের প্রস্তুতি ভালো হয়েছে। নতুন ম্যাচ, নতুন মাঠ- আমরা চ্যালেঞ্জটা নিতে প্রস্তুত।

খুলনার উইকেট সম্পর্কে টেলর বলেন, এখানকার উইকেট মিরপুরের চেয়ে আলাদা। আমাদের পেসারদের শক্ত উইকেটে বল রিভার্স সুইং করানোর দক্ষতা আছে। এখানে তেমন বাউন্স হবে বলে মনে করি না। নিয়ন্ত্রিত বোলিং করার এবং এখানে উইকেট নেওয়ার ক্ষমতা আমাদের পেসারদের রয়েছে।

ক্রেইগ আরভিনের খেলা নিয়ে কোনো সংশয় আছে কি না এমন প্রশ্নে তিনি বলেন, আরভিন ভালো আছে। অনুশীলনে চাতারার ছোঁড়া বলে তিনি আঘাত পেয়েছিলেন, এক্সরে করানো হয়েছে। তিনি এখন সুস্থ আছেন।

স্পিন বান্ধব উইকেটে পেসারদের ওপর চাপ সৃষ্টি করবে কি না এ ব্যাপারে জিম্বাবুয়ের অধিনায়ক বলেন, চাপ তো সব সময়ই থাকে।

বাংলাদেশের বিপক্ষে স্পিন খেলা নিয়ে কেমন প্রস্তুতি নিয়েছেন- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেছে, বাংলাদেশ স্পিনাররা ভালো বল করেন। আমরা খুবই কঠিন পরিশ্রম করেছি তাদের বিপক্ষে খেলার জন্য। এজন্য আমরা অনুশীলনে বিশেষ কিছু প্রয়োগ করেছি। আশা করছি ঢাকার মতো হবে না।
 
বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।