ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ইউনিসের ডাবল সেঞ্চুরি, ব্যাকফুটে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৪
ইউনিসের ডাবল সেঞ্চুরি, ব্যাকফুটে অস্ট্রেলিয়া ছবি: সংগৃহীত

ঢাকা: দুবাইয়ের মতো আবুধাবি টেস্টেও ইউনিস খানের ব্যাটিং দাপটে ব্যাকফুটে অস্ট্রেলিয়া। ইউনিসের ডাবল সেঞ্চুরি আর আজাহার আলি এবং মিসবাহ উল হকের দুইটি শতকে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ৬ উইকেট হারিয়ে ৫৭০ রান তুলে ইনিংস ঘোষণা করে।



এদিকে আলোর স্বল্পতায় নির্ধারিত সময়ের আগে খেলা শেষ হওয়ার পূর্বে অস্ট্রেলিয়া ৫.২ ওভার থেকে এক উইকেট হারিয়ে তুলেছে ২২ রান।

এর আগে পিটার সিডলের বলে বোল্ড হয়ে ইউনিসের ম্যারাথন ইনিংসটি থামে। ৩৪৯ বলে ২১৩ রান করে আউট হন ডানহাতি এ ব্যাটসম্যান। উইনিস তার ইনিংসটি সাজিয়েছেন ১৫টি চার আর ২টি ছয়ে।

দুবাই টেস্টের দু্ই ইনিংসে তিনি করেছিলেন ১০৬ ও ১০৩ রান। এটি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম এবং ক্যারিয়ারে পঞ্চম  ডাবল সেঞ্চুরি ইউনিসের। শ্রীলঙ্কার বিপক্ষে ব্যক্তিগত ৩১৩ রানের ইনিংস সর্বোচ্চ রানও রয়েছে তার।

এদিন তৃতীয় পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে আট হাজার রানের (৮০৩২ রান) মাইলস্টোন পেরিয়ে যান তিনি। এর আগে পাকিস্তানের জাভেদ মিয়াঁদাদ ও ইনজামাম-উল-হক এ মাইলফলকে ছিলেন।

এছাড়া ম্যাচে আগের দিন শতক হাঁকানো আজাহার আলি করেন ১০৯ রান। ২৫০ বলের শামুক গতির ইনিংসটি সাজাতে তিনি মাত্র ৬টি চার হাঁকান।

পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নামা পাক দলপতি মিসবাহ করেন ১০১ রান। ১০টি চার আর একমাত্র ছয়ে তিনি এ রান করেন।

অস্ট্রেলিয়ার ওপেনিংয়ে নামা ক্রিস রজার্স (৫ রান) ইনিংসের পঞ্চম ওভারে ইমরান খানের বলে উইকেটের পিছনে সরফরাজ আহমেদের তালুবন্দি হন। অজিদের হয়ে তৃতীয় শুরু করবেন দুই অপরাজিত ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার (১৬ রান) এবং নাইট ওয়াচম্যান হিসেবে আসা মাথান লিওন (১ রান)।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ৩১ অক্টোবর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।