ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আমলার শতকে সিরিজ প্রোটিয়াদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৪
আমলার শতকে সিরিজ প্রোটিয়াদের ছবি: সংগৃহীত

ঢাকা: তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টি শেষে সিরিজ জিতলো দ. আফ্রিকা। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে প্রোটিয়ারা জয় পায় ৭২ রানের।



টসে জিতে কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। আর ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে প্রোটিয়ারা ৯ উইকেট হারিয়ে তুলে ২৮২ রান।

দলের হয়ে সর্বোচ্চ রান আসে ওপেনিংয়ে নামা হাশিম আমলার ব্যাট থেকে। ডানহাতি এ ব্যাটসম্যান ১৩৫ বল খেলে ১১৯ রান করে টিম সাউদির বলে বোল্ড হন। আমলা ১৫টি চারের সাহায্যে তার ইনিংসটি সাজান।

এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ রান করেন তিন নম্বরে ব্যাটিংয়ে নামা ফাফ ডু প্লেসিস। তিনি ৭৩ বলে ৩টি চার আর ২টি ছয়ের সাহায্যে করেন ৬৭ রান।

কিউইদের হয়ে দু’টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ম্যাকক্লেনাঘ্যান এবং কোরি অ্যান্ডারসন।

২৮৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা ৪৬.৩ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ২১০ রান করে।

দলের হয়ে সর্বোচ্চ রান করেন কিউই উইকেটরক্ষক লুক রঞ্চি। তিনি ৮৩ বলে ৭টি চার আর একটি ছয়ে করেন ৭৯ রান। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে এগারতম ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আসা অপরাজিত থাকা ম্যাকক্লেনাঘ্যানের ব্যাট থেকে। তিনি ৩৪ রান করেন।

প্রোটিয়াদের হয়ে দু’টি করে উইকেট নেন ডেইল স্টেইন, ফিনল্যান্ডার, এবিডি ভিলিয়ার্স এবং ইমরান তাহির।

ম্যাচ সেরা হয়েছেন দ. আফ্রিকার হাশিম আমলা।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ২৪ অক্টোবর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।