ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলির নেতৃত্বে টিম ইন্ডিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৪
কোহলির নেতৃত্বে টিম ইন্ডিয়া বিরাট কোহলি

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজে দ্বিপক্ষীয় সিরিজ না খেলার সিদ্ধান্ত আগেই নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। আর এবারে সিদ্ধান্ত নিয়েছে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিবেন বিরাট কোহলি।

নিয়মিত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবর্তমানে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হল ডানহাতি স্টাইলিশ এ ব্যাটসম্যানকে।

২০১৬ সালের ফেব্রুয়ারি ও মার্চে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলার জন্য ওয়েস্ট ইন্ডিজ সফরের কথা ছিল ভারতের। ক্যারিবীয়দের এমন সিদ্ধান্তের ফলে সেই সিরিজ বাতিল হয়েছে।

বিসিসিআই থেকে জানানো হয়েছে, আকস্মিক সফর বাতিল করায় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু করবে তারা। মাঝ পথে সফর বাতিল করে দেশে ফিরে যাওয়ার জন্য ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের কাছ থেকে কী পরিমাণ ক্ষতিপূরণ চাওয়া হবে, তা-ও ঠিক করা হবে।

আর্থিক ক্ষতির পরিমাণ কমাতে আগামী ২ নভেম্বর থেকে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ ম্যাচের ওডিআই সিরিজ খেলবে ভারত। তবে এর পরও বিসিসিআইয়ের আর্থিক ক্ষতির পরিমাণ থাকবে প্রায় ৩৯৬ কোটি রুপি।

শ্রীলংকার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচে ধোনিকে বিশ্রাম দিয়ে বিরাট কোহলিকে অধিনায়ক নির্বাচন করেছে ভারত। ভুবনেশ্বর কুমারকেও বিশ্রাম দেওয়া হয়েছে। উইকেটরক্ষক হিসেবে ঋদ্ধিমান সাহাকে রাখা হয়েছে। এছাড়া দলে ফিরেছেন বরুন অ্যারন এবং রবিচন্দ্রন অশ্বিনও।

এর আগে বাংলাদেশ সফরে ধোনিকে বিশ্রামে রেখে টিম ইন্ডিয়ার নেতৃত্বভার দেওয়া হয়েছিল সুরেশ রায়নাকে। তাছাড়া, সর্বশেষ জিম্বাবুয়ে সফরে দলের নেতৃত্ব দেন কোহলি।

ভারতীয় দল: বিরাট কোহলি(অধিনায়ক), শিখর ধাওয়ান, অজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, আম্বাতি রাইডু,ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, মোহাম্মদ সামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা, অমিত মিশ্র, মুরালি বিজয়, বরুন অ্যারন ও আসকর প্যাটেল।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘন্টা, ২২ অক্টোবর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad