ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরিজে এগিয়ে গেল প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৪
সিরিজে এগিয়ে গেল প্রোটিয়ারা ছবি: সংগৃহীত

ঢাকা: তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ছয় উইকেটে হারিয়ে ১-০ তে লিড নিল দ.আফ্রিকা। এদিন এবি ডি ভিলিয়ার্সের ও জেপি ডুমিনির অসাধারণ ব্যাটিংয়ে ইনিংসের ১১ বল বাকি থাকতেই জয় তুলে নেয় সফরকারিরা।



প্রথমে ব্যাট করতে নামা কিউইরা ৪৫.১ বলে ২৩০ রানে সবকটি উইকেট হারায়। জবাবে ব্যাট করতে নেমে ৪৮.১ ওভারে চার উইকেট হারিয়ে ২৩৬ রান করে জয় পায় প্রোটিয়ারা।

তবে দলীয় ৯৭ রানেই চার উইকেট হারিয়ে ফেলে দলটি। এরপর দলের হাল ধরেন ডি ভিলিয়ার্স ও ডুমিনি। তারা দুজনই পঞ্চম উইকেট জুটিতে ১৩৯ রান করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

অধিনাকের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৮৯ রান। তিনি ৮৫ বলে নয়টি চারের সাহায্যে এই ইনিংস খেলে অপরাজিত থাকে। এছাড়া ৭২ বলে তিন চার ও দুই ছয়ে ৫৮ রানে অপরাজিত থাকেন ডুমিনি।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ রান আসে লুক রঞ্চির ব্যাট থেকে। তিনি ৮৩ বলে ১১টি চার ও তিনটি ছয়ে ৯৯ রান করে ডেল স্টেইনের বলে আউট হন। এছাড়া ২৯ রান করেন টম ল্যাথাম।

ম্যাচ সেরা হয়েছেন ডি ভিলিয়ার্স। সিরিজের পরের ম্যাচটি একই মাঠে আগামী ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ২১ অক্টোবর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।