ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

অপ্রতিরোধ্য অস্ট্রেলিয়া বনাম বিপজ্জনক পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১১
অপ্রতিরোধ্য অস্ট্রেলিয়া বনাম বিপজ্জনক পাকিস্তান

কলম্বো: ‘এ’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। পাঁচ খেলায় নয় পয়েন্ট নিয়ে শীর্ষে রিকি পন্টিংয়ের দল।

সমান ম্যাচে শহীদ আফ্রিদিদের সংগ্রহ আট পয়েন্ট। প্রকৃতি বাঁধা না হলে শনিবার প্রেমাদাসা স্টেডিয়ামে জয়ের জন্যই হাড্ডাহাড্ডি লড়াই করবে উভয় দল।

বিশ্বকাপে এপর্যন্ত টানা ৩৪ ম্যাচ অপরাজিত অস্ট্রেলিয়া। জয়ের ধারা অব্যাহত রেখেই গ্রুপ পর্বের অভিযান শেষ করতে চাইবে চ্যাম্পিয়নরা।

দারুণ ছন্দে আছে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইপআপ। দুই ওপেনার ব্রাড হাডিন ও শেন ওয়াটসন ধারাবাহিক রান পাচ্ছেন। অনেক দিন রানখরায় ভোগা মাইকেল ক্লার্কও এ বিশ্বকাপে দুটি অর্ধশতক হাঁকিয়েছেন। যদিও ধুঁকছে অসি অধিনায়ক রিকি পন্টিং, তাতে কি চোট থেকে ফিরে জ্বলে উঠেছেন মাইকেল হাসি।

বল হাতে প্রতিপক্ষের ওপর ঝড় বয়ে দিচ্ছেন পেসার ব্রেট লি ও শন টেইটরা। জেসন ক্রেজা ও স্টিভ স্মিথরা দেখাচ্ছেন স্পিন ঘূর্ণি।

প্রকৃতি বাগড়া না দিলে দারুণ লড়াইয়ের জন্য প্রস্তুত অস্ট্রেলিয়া। অবশ্য ছেড়ে কথা বলবে না পাকিস্তান। প্রেমাদাসা স্টেডিয়াম স্পিনারদের স্বর্গ রাজ্য হিসেবেই পরিচিত। টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট (১৬টি) শিকারি আফ্রিদির লেগ স্পিনে কুপোকাত হওয়ার ভয় আছে চ্যাম্পিয়নদের।

পেসার উমর গুল আর আব্দুল রাজ্জাকও সাফল্য পাচ্ছেন। কিন্তু সে তুলনায় ব্যাটিংয়ের রুগ্নতা এখনো কাটিয়ে উঠতে পারেনি পাকিস্তান। কানাডার বিপক্ষে খেলায় তাদের ব্যাটিং দুর্বলতা প্রকাশ পেয়েছে। প্রথমে ব্যাট করে ১৮৪ রানেই গুটিয়ে যায় ৯২‘র চ্যাম্পিয়নরা। অবশ্য বোলিং নৈপূণ্যে জয় পেয়েছে পাকিস্তানই।

এজন্য অসিদের থামাতে মোহাম্মদ হাফেজ, কামরান আকমল ও ইউনুস খানদের জ্বলে উঠা ছাড়া উপায় নেই। যদিও মিডল-অর্ডারে পাকিস্তানের দারণ ভরসা হয়ে উঠেছে মিসবাহ উল হক। তার দিকেও তাকিয়ে থাকবেন পাক অধিনায়ক।

পাকিস্তান দল: শহীদ আফ্রিদি (অধিনায়ক), মোহাম্মদ হাফেজ, আসাদ শফিক, কামরান আকমল, ইউনুস খান, উমর আকমল, মিসবাহ উল হক, আব্দুল রাজ্জাক, আব্দুর রেহমান, উমর গুল ও শোয়েব আখতার।

অস্ট্রেলিয়া দল: রিকি পন্টিং (অধিনায়ক), শেন ওয়াটসন, ব্রাড হাডিন, মাইকেল ক্লার্ক, মাইকেল হাসি, ক্যামেরন হোয়াইট, স্টিভ স্মিথ, মিচেল জনসন, ব্রেট লি, জেসন ক্রেজা ও শন টেইট।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad