ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

শোয়েবের প্রশংসায় পন্টিং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১১
শোয়েবের প্রশংসায় পন্টিং

কলম্বো: অসাধারণ ক্রিকেট ক্যারিয়ারের জন্য পাকিস্তান পেসার শোয়েব আখতারের প্রশংসা করলেন অস্ট্রেলিয়া অধিনায়ক রিকি পন্টিং। অসি অধিনায়ক জানান, তিনি যত পেসারের মুখোমুখি হয়েছেন তার মধ্যে শোয়েবের বলে সবচেয়ে বেশি গতি ছিলো।



শুক্রবার কলম্বোতে পন্টি বলেন,“একজন অসাধারণ ক্রিকেটার হিসেবে তাকে (শোয়েব) অভিনন্দন। বিগত বছরগুলোতে তার সঙ্গে আমার দ্বৈত লড়াই হয়েছে। আমি সবসময়ই বলে এসেছি আন্তর্জাতিক ক্রিকেটে আজ পর্যন্ত যত বোলারের মুখোমুখি হয়েছি, সেই ছিলো সবচেয়ে দ্রুত গতির। ”

বিশেষ করে ১৯৯৯ সালের পার্থের ঘটনাটা এখনো পন্টিংয়ের মনে দাগ কেটে আছে। ,“ওয়াকাতে (ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন গ্রাউন্ড) তার একটি স্পেল খুবই উপভোগ্য ছিলো। বিশেষ করে জাস্টিন ল্যাঙ্গারের কারণে সেটি আরো বেশি উপভোগ্য হয়। যখন শোয়েবের বল মোকাবিলা করতে আমি হিমশিম খাচ্ছি অপর প্রান্তে ল্যাঙ্গার আমার দিকে তাকিয়ে হাসছিলো। অসাধারণ গতি ছিলো তাতে। সে খুবই ভালো বোলার। ”

তবে শোয়েবও স্বীকার করেছেন তার মুখোমুখি হওয়া সেরা ব্যাটসম্যানদের মধ্যে পন্টিং অন্যতম,“পন্টিং যেভাবে ব্যাট করতো তার প্রশংসা না করে পারছি না। সে আমার অন্যতম সেরা, যেমনটি ব্রায়ান লারা ও অ্যাডাম গিলক্রিস্ট। ”

২০০৩ সালে প্রথম ও একমাত্র বোলার হিসেবে ঘন্টায় ১০০ মাইল বেগে বল করার কৃতিত্ব দেখানো শোয়েব গত বৃহস্পতিবার অবসরের যাওয়ার ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।