bangla news

র‌্যাংকিংয়ে চন্দরপলের সঙ্গে টাইগারদেরও পরিবর্তন

1728 |
আপডেট: ২০১৪-০৯-১৮ ৬:১৭:০০ এএম

আইসিসির নতুন প্রকাশিত টেস্ট ব্যাটিং র‌্যাংকিংয়ে দুই ধাপ উপরে উঠে শীর্ষ তিনে জায়গা করে নিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান শিবনারায়ণ চন্দরপল। সম্প্রতি হোম সিরিজে বাংলাদেশের বিপক্ষে ভাল ব্যাটিংয়ের কল্যানে এ পুরস্কার পান বাঁহাতি এই ব্যাটসম্যান।

ঢাকা: আইসিসির নতুন প্রকাশিত টেস্ট ব্যাটিং র‌্যাংকিংয়ে দুই ধাপ উপরে উঠে শীর্ষ তিনে জায়গা করে নিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান শিবনারায়ণ চন্দরপল। সম্প্রতি হোম সিরিজে বাংলাদেশের বিপক্ষে ভাল ব্যাটিংয়ের কল্যানে এ পুরস্কার পান বাঁহাতি এই ব্যাটসম্যান।

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৮৫ রান করে অপরাজিত থাকেন চন্দরপল। দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ৮৪ এবং দ্বিতীয় ইনিংসে ১০১ রান করেন তিনি। দুইবারই অপরাজিত থাকেন চন্দরপল। দ্বিতীয় টেস্টের শতকটি তার ক্যারিয়ারের ৩০তম শতক। এছাড়া এই সিরিজে তার ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২৭০ রান। টেস্টে বাংলাদেশের কোনো বোলারই তার উইকেটটি তুলে নিতে পারেন নি।

তিন নম্বরে থাকা চন্দরপলের রেটিং পয়েন্ট হল ৮৮৭। দ্বিতীয় অবস্থানে থাকা দ.আফ্রিকার এবিডি ভিলিয়ার্সের পয়েন্ট তার থেকে মাত্র এক বেশি। আর শীর্ষে থাকা শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারার পয়েন্ট ৯১৫।

এদিকে বাংলাদেশী ব্যাটসম্যানদেরও র‌্যাংকিংয়ে পরিবর্তন এসেছে। দুই টেস্টে দুটি অর্ধ শতক করায় সাত ধাপ এগিয়ে ৩৭ নম্বরে এসেছেন তামিম ইকবাল। টাইগার ওপেনার ৪৪ নম্বর থেকে উঠে এসেছেন ৩৭ নম্বরে। তামিমের ঠিক উপরেই আছেন মুমিনুল হক।

আর নয় ধাপ এগিয়ে ৭১ নম্বরে এসেছেন মাহমুদুল্লাহ। তবে, টাইগারদের মধ্যে সবচেয়ে এগিয়ে আছেন ৩২ নম্বরে থাকা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের রেটিং পয়েন্ট ৫৮২।

এদিকে, সেন্ট লুসিয়া টেস্টের ব্যর্থতায় আইসিসি টেস্ট ব্যাটসম্যান হিসেবে দুই ধাপ নিচে নেমে গেছেন টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম। সাকিবের ঠিক পরেই ৫৭১ রেটিং নিয়ে মুশফিক আছেন ৩৩ নম্বরে।

সেন্ট ভিনসেন্টে দারুণ পারফরম্যান্সে আট ধাপ এগিয়ে ৩০ নম্বরে উঠে এসেছিলেন মুশফিক। পেছনে ফেলেছিলেন সাকিবকে। নাসির হোসেন আছেন ৫৮ নম্বরে। এছাড়া ৭৮ ও ৭৯ নম্বরে যথাক্রমে রয়েছেন বাংলাদেশ জাতীয় দলের বাইরে থাকা শাহরিয়ার নাফিস ও মোহাম্মদ আশরাফুল।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘন্টা, ১৮ সেপ্টেম্বর ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-09-18 06:17:00